৩০ মে ২০২০

হজের নিবন্ধনের সময় ১৬ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি

-

চলতি বছরের হজের নিবন্ধনের সময় আগামী ১৬ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। এই সময়ের মধ্যে প্রাক নিবন্ধিত হজযাত্রীদের মধ্য থেকে সরকারি ব্যবস্থার যে কেউ এবং বেসরকারি ব্যবস্থাপনার ৬, ৭২, ১৯৯ ক্রমিক পর্যন্ত আগে আসলে আগে নিবন্ধন করা হবে ভিত্তিতে নিবন্ধনের সুযোগ পাবেন।

গতকাল ছিল তৃতীয় দফায় বেঁধে দেয়া সময়ের শেষ দিন। গত ২রা মার্চ থেকে হজের নিবন্ধন শুরু হওয়ার পর এর আগেও দুইদফায় সময় বৃদ্ধি করা হয়। করোনা পরিস্থিতির কারণে চলতি বছরের হজ স্থগিত হওয়ার আশঙ্কায় হজের নিবন্ধণ কম হচ্ছে বলে সংশ্লিষ্টরা বলছেন।

চলতি বছরে ১ লাখ ৩৮ হাজার ১৯৮ জন হজযাত্রীর কোটার মধ্যে গতকাল পর্যন্ত সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৩৭৯ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৭ হাজার ৩১৫ জন নিবন্ধন করেছেন।

এদিকে ধর্ম মন্ত্রনালয়ের বিজ্ঞপ্তিতে হজযাত্রীদের নিবন্ধনের সময় বিমান ভাড়া ও সার্ভিস চার্জ বাবদ ১ লাখ ৫১ হাজার ৯৯০টাকার অতিরিক্ত কোনো টাকা হজ এজেন্সিকে না দেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

হজে নিবন্ধনের জন্য এজেন্সিগুলোর নির্ধারিত একাউন্টে জমাকৃত টাকাও হজের কাজ ছাড়া যাতে অন্য কাজে এজেন্সিগুলো ব্যয় করতে না পারে তা নিশ্চিত করতে ব্যাংকগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে।


আরো সংবাদ