২০ সেপ্টেম্বর ২০২০

করোনায় আক্রান্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা

করোনায় আক্রান্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা - ছবি : সংগৃহীত

এবার করোনাভাইরাসে আক্রন্ত হয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা। এই খবরের পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের শীর্ষপর্যায়ের কয়েকজনকে হোম কোয়ারেন্টিন পাঠানো হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের একাধিখ সূত্র খবরটি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা নিয়মিত সংবাদ সম্মেলনে নতুন পাঁচজন শনাক্ত হওয়ার ঘোষণা দেন। ওই পাঁচজনের একজন ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা।

শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর আইইডিসিআরের সংশ্লিষ্ট কর্মকর্তারা স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করেন। সেই সাথে কয়েকজন কর্মকর্তাকে কোয়ারেন্টিনে যাওয়ার কথা বলেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় শনাক্ত হওয়া ওই কর্মকর্তা ও তার সংস্পর্শে আসা দুজনের সাথে চেষ্টা করেও পাওয়া যায়নি।

জানতে চাইলে আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা বলেন, ‘আমরা নীতিগতভাবে কোনো ব্যক্তির পরিচয় প্রকাশ করি না।’

গতকালই প্রথম আইইডিসিআরের পরিচালক বলেন, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে। অর্থাৎ এর আগে শুধু বিদেশফেরত বা বিদেশফেরত ব্যক্তিদের সংস্পর্শে আসা ব্যক্তিরা আক্রান্ত হলেও এখন সমাজে ছোট পরিসরে রোগটি ছড়িয়েছে।

এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪৪। এর মধ্যে ১১ জন সুস্থ হয়ে গেছেন। গত ২৪ ঘণ্টায় আরও ১২৬ জনের নমুনা সংগ্রহ করেছে আইইডিসিআর। এখন পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৩২১টি। পরীক্ষা করা হয়েছে ৯২০ জনের।


আরো সংবাদ

অস্ত্র কেনার সীমাবদ্ধতা অক্টোবরের শেষ নাগাদ উঠে যাবে : ইরান বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৯ লাখ ৫৫ হাজার ৪০৪ রাজধানীতে এক সপ্তাহে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে সর্বশান্ত ১৫ জন অবৈধ লেনদেনের অভিযোগে শায়েস্তাগঞ্জ থানার ওসি ও এসআই প্রত্যাহার কাজের অনুমতি না পেয়ে সিঙ্গাপুরে ফিরে গেলেন বিজ্ঞানী ড. বিজন কুমার শীল ইরানে মার্কিন অবরোধের প্রস্তাবে ব্রিটেন ফ্রান্স ও জার্মানির না তৃণমূলকে ঢেলে সাজাচ্ছে আওয়ামী লীগ কানাডা থেকে ট্রাম্পের নামে বিষ মেশানো চিঠি সঞ্চয়পত্রের দিকে ঝুঁকছেন গ্রাহক সৌদিতে ভিক্ষার ঝুলি হাতে ৪৫০ জন ভারতীয় শ্রমিক নিউ ইয়র্কে পার্টিতে গুলি, নিহত ২

সকল