০২ এপ্রিল ২০২০

কুড়িগ্রামের নতুন ডিসি রেজাউল করিম

কুড়িগ্রামের নতুন ডিসি রেজাউল করিম - ছবি : সংগৃহীত

কুড়িগ্রামের নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন উপ-সচিব মো. রেজাউল করিম। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক লিখিত আদেশে এই নিয়োগ দেয়া হয়। সাংবাদিক নির্যাতনের ঘটনায় রোববার জেলা প্রশাসক সুলতানা পারভীনকে সরিয়ে জনপ্রশাসন মন্ত্রাণালয়ে ন্যাস্ত করার পর কুড়িগ্রামে ডিসির পদ শূণ্য হয়ে ছিলো।

এছাড়া সাংবাদিক নির্যাতনের ঘটনায় কুড়িগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার (আরডিসি) নাজিম উদ্দীনসহ তিন কর্মকর্তাকেও প্রত্যাহার করা হয়েছে। এই তিন কর্মকর্তাকেও জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে। বাকি দুজন হলেন সহকারী কমিশনার রিন্টু বিকাশ চাকমা ও এস এম রাহাতুল ইসলাম। রোববারের তারিখ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে এই প্রত্যাহার ও নিয়োগের কথা জানানো হয়েছে।

অনলাইন ভিত্তিক সংবাদ মাধ্যম বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি আরিফুল ইসলামকে শুক্রবার রাতে শহরের চড়য়াপাড়া এলাকার বাড়ি থেকে তুলে নিয়ে রাতেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক বছরের কারাদণ্ড ও জরিমানা করে ডিসি সুলতানা পারভীন। এ ঘটনার পর দেশব্যাপী সমালোচনার মুখে পড়েন তিনি।

জানা যায়, অভিযুক্ত ওই ডিসি একটি পুকুর সংস্কার করে নিজের নামে নামকরণ করতে চেয়েছিলেন। আরিফ এ বিষযে নিউজ করার পর থেকেই তার উপর ক্ষুব্ধ ছিলেন ডিসি।
আরিফ ইতোমধ্যে জামিনে মুক্ত হয়েছেন। রোববার জামিন পাওয়ার পর সাংবাদিক আরিফুল জানান, আটক করে নিয়ে যাওয়ার সময় তাকে ‘ক্রসফায়ারে’ দেয়ার হুমকি দেয়া হয়েছিল ও হাত-চোখ বাঁধা অবস্থায় জেলা প্রশাসক কার্যালয়ের একটি কক্ষে নিয়ে তাকে বিবস্ত্র করে অমানুষিক নির্যাতন চালানো হয়।


আরো সংবাদ