২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বিভিন্ন অপরাধে ১১৮ প্রতিষ্ঠানকে জরিমানা

-

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক সারাদেশে বাজার তদারকি অভিযান পরিচালিত হয়েছে।  

 

সোমবার পরিচালিত এ অভিযানে বিভিন্ন অপরাধে ১১৮টি প্রতিষ্ঠানকে ৭ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

অধিদপ্তরের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়ের ৫৭ জন কর্মকর্তার নেতৃত্বে দেশের বিভিন্ন স্থানে সোমবার এ অভিযান পরিচালনা করা হয়।

 

ঢাকা মহানগর, চট্টগ্রাম মহানগর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, শরীয়তপুর, রাজবাড়ী, গাজীপুর, ফরিদপুর, মাদারীপুর, নেত্রকোণা, ময়মনসিংহ, নরসিংদী, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, গোপালগঞ্জ, রাঙ্গামাটি, চাঁদপুর, কুমিল্লা, ফেনী, রাজশাহী, বগুড়া, নাটোর, সিরাজগঞ্জ, খুলনা, কুষ্টিয়া, যশোর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, সিলেট, মৌলভীবাজার, বরিশাল, ঝালকাঠি, পটুয়াখালী, ভোলা, রংপুর, ঠাকুরগাঁও এবং লালমনিরহাটে বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

 

এর মধ্যে ঢাকা মহানগর এলাকায় বাজার তদারকিকালে পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করার অপরাধে মাদার কেয়ার পার্লার গ্যালারীকে ২ হাজার টাকা, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকার অপরাধে আলি ফার্মেসীকে ৫ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরির অপরাধে বেবি হোটেলকে ৩ হাজার টাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বা ওষুধ বিক্রির অপরাধে আল মদিনা ফার্মেসী ও ফয়সাল মেডিসিনকে যথাক্রমে ৫০, হাজার টাকা ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এছাড়া দেশব্যাপী ৫২টি বাজার তদারকি কার্যক্রমের মাধ্যমে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বা ওষুধ বিক্রয়, খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা, ভেজাল পণ্য বা ওষুধ বিক্রয়, বাটখারা বা ওজন পরিমাপক যন্ত্রে কারচুপি, ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়, সেবাগ্রহিতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কার্যকলাপ, ওজনে কারচুপি, সেবা প্রদানে অবহেলা ইত্যাদি অপরাধে ১১০টি প্রতিষ্ঠানকে ৬, লাখ ৫৪ হাজার ৫শ’ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

 

অন্যদিকে লিখিত অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রি, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা ও সেবা গ্রহীতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কাজের অপরাধে ৩টি প্রতিষ্ঠানকে ২৬ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় এবং ৩ জন অভিযোগকারীকে জরিমানার ২৫% হিসেবে ৬ হাজার ৫শ’ টাকা প্রদান করা হয়।

সূত্র : বাসস

 


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল