০৫ এপ্রিল ২০২০

দুই সচিব অবসরে, পদোন্নতি পেয়ে সচিব হলেন ২ জন

-

 

নিজস্ব প্রতিবেদক
চাকরি থেকে বিদায় নিয়েছেন সরকারের ২জন সচিব। আর ২ জন অতিরিক্ত সচিব পদোন্নতি পেয়ে সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে তাদের অবসর ও পদোন্নতির আদেশ জারি করা হয়।

অবসরে যাওয়া ২ সচিব হলেন, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মনোয়ার আহমেদ ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এস,এম, আরিফ-উর-রহমান। জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, তাদের বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সনের ৫৭ নং আইন)-এর ধারা ৪৩ (১) অনুযায়ী সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো। তারা বিধি অনুযায়ী অবসর ও অবসরোত্তর ছুটিকালীন সুবিধাদি প্রাপ্য হবেন।

অন্যদিকে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের আরেক প্রজ্ঞাপনে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম খানকে সচিব হিসেবে পদোন্নতি দিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এবং রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) বেগম ফাতিমা ইয়াসমিনকে পদোন্নতি দিয়ে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনস্বর্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।


আরো সংবাদ