২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ভারতের ইনিংস ঘোষণা, চাপে বাংলাদেশ

-

৩৪৩ রানের লিড নিয়ে গতকাল টেস্টের দ্বিতীয় দিন শেষ করেছিল ভারত। এরপর আজ শনিবার ভোরে আর ব্যাট করতে নামেনি বিরাট কোহলির দল। গতকালের ৬ উইকেটে ৪৯৩ রান নিয়েই ইনিংস ঘোষণা করেছেন ভারতীয় অধিনায়ক। ইন্দোরে ভারত বাংলাদেশ সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষ সবাই যখন ধারণা করছিল যে, তৃতীয় দিন ভারত তাদের লিডটাকে আরো বড় করবে। তখন আচমকাই ইনিংস ঘোষণা করেন ভারতীয় অধিনায়ক।

যার ফলে কঠিন এক পরিস্থিতিতে শনিবার সকালে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। এই টেস্টে ইতিবাচক ফল আনতে হলে অসম্ভবকে সম্ভব করতে হবে মুমিনুল বাহিনীকে। এখনো পুরো তিনটি দিন বাকি এই ম্যাচের।

৩৪৩ রান টপকে ভারতকে বড় লিড দিতে হবে নিজেদের অবস্থান শক্ত করতে হলে। প্রথম ইনিংসে ১৫০ রানে অলআউট হওয়া দলটির জন্য যা অসম্ভবই বলা চলে। তাই বাংলাদেশর প্রথম টার্গেট হয়তো হবে ইনিংস পরাজয় এড়ানো। ভারতীয় যে বোলিং তাতে মুমিনুল বাহিনীর জন্য এটিই বড় চ্যালেঞ্জ।

হঠাৎ করে ভারতীয় অধিনায়কের ইনিংস ঘোষণা করার বিষয়টি দেখে ধারণা করা হচ্ছে, হয়তো পেস ডিপার্টমেন্টকে কাজে লাগিয়ে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ ধসিয়ে দিতে চান বিরাট। গতকাল বিকেলেও পিচে পেসাররা দাপট দেখিয়েছেন। বাংলাদেশর নবীন পেসার আবু জায়েদ রাহী দারুণ বল করেছন। প্রথম ইনিংসেও ভারতীয় পেসাররা দাপট দেখিয়েছে।

শনিবার সকালে পিচের যা চিত্র তাতেও স্পিনারদের জন্য কোন সুবিধার লক্ষণ দেখা যাচ্ছে না। আর তাই দ্রুতই পেস অ্যাটককে কাজে লাগাতে ইনিংস ঘোষণা করে বাংলাদেশকে ব্যাট করতে পাঠান বিরাট কোহলি। এই টেস্টে তিন পেসার নিয়ে খেলছে ভারত। যারা বাংলাদেশর প্রথম ইনিংসে নিয়েছে ৭ উইকেট।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল