০৯ জুলাই ২০২০

সেলিম রেজা প্রবাসীকল্যাণের নতুন সচিব, বিটিসির নতুন চেয়ারম্যান নূর-উর রহমান

সেলিম রেজা প্রবাসীকল্যাণের নতুন সচিব, বিটিসির নতুন চেয়ারম্যান নূর-উর রহমান - ছবি : সংগৃহীত

দুইজন অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করেছে সরকার। জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. সেলিম রেজাকে পদোন্নতি দিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব এবং রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর রহমানকে পদোন্নতি দিয়ে বাংলাদেশ ট্যারিফ কমিশনের (বিটিসি) চেয়ারম্যান করা হয়েছে।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। নতুন পদায়নের আগে এই দুজনকে অতিরিক্ত সচিব থেকে সচিব হিসেবে পদোন্নতি দেয়া হয়।

পৃথক প্রজ্ঞাপনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব রৌনক জাহান এবং ট্যারিফ কমিশনের চেয়ারম্যান জৌতির্ময় দত্তকে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার সুবিধার্তে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

প্রসঙ্গত, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নতুন সচিব মো. সেলিম রেজা বিসিএস (প্রশাসন) ক্যাডারের সপ্তম ব্যাচের কর্মকর্তা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ হতে এলএলবি (অনার্স) ও এলএলএম ডিগ্রি অর্জন করেন এবং সপ্তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৯৮৮ সালে সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে বিভাগীয় কমিশনারের কার্যালয়, খুলনায় যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন।

তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে সিনিয়র অ্যাসাইনমেন্ট কর্মকর্তা হিসেবেও কাজ করেছেন। তিনি কুয়েতে বাংলাদেশ দূতাবাসে প্রথম সচিব (শ্রম) হিসেবে ছয় বছর দায়িত্ব পালন করেন। দেশে ফিরে আসার পর তিনি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে যোগ দেন এবং ২০০৯ সালে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) পরিচালক পদে যোগদান করেন। অতঃপর তিনি যুগ্মসচিব পদে পদোন্নতি পান এবং অতিরিক্ত মহাপরিচালক (প্রশিক্ষণ) এবং সর্বশেষ জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক হিসেবে কাজ করেন।


আরো সংবাদ

কোরবানির জন্য এবছর কোনো পশু আমদানি নয়: মন্ত্রী দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী ব্যাংকার মুন্সী আজিজুল হকের ইন্তেকালে জামায়াতের শোক সখীপুরে সাপের কামড়ে অন্তসত্ত্বা গৃহবধূর মৃত্যু এমপি শহিদকে নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য ভুলভাবে প্রকাশিত হয়েছে, মন্ত্রণালয়ের দাবি জায়গা জমির বিরোধে কলেজ ছাত্র হত্যা আটাব ও হাব চট্টগ্রাম জোনের উদ্যোগে অক্সিজেন, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করোনা : দক্ষিণ আফ্রিকায় আগাম ১৫ লাখ কবর খনন আমগাছের ডালে কলেজ শিক্ষকের ঝুলন্ত লাশ ক্ষমতাচ্যুত হতে পারেন নেপালের প্রধানমন্ত্রী! কিশোরগঞ্জে কিন্ডারগার্টেন শিক্ষকদের মানবেতর দিন কাটছে

সকল