২৫ সেপ্টেম্বর ২০২০

ক্যাসিনোতে যত প্রভাবশালী জড়িত থাকুক, আইনের আওতায় আনা হবে


রাজধানীর সকল জুয়ারবোর্ড বা ক্যাসিনো বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম।

তিনি বলেন, ‘রাজধানীতে ক্যাসিনো চলতে দেয়া হবে না, এই ধরনের ব্যবসার সাথে যত প্রভাবশালীই জড়িত থাকুক না কেন তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। পুলিশও ক্যাসিনোতে অভিযান পরিচালনা করবে।’

তিনি বৃহস্পতিবার ডিএমপি সদর দফতরে তার কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ক্যাসিনোগুলোতে র‌্যাব অভিযান পরিচালনা শুরু করেছে, পুলিশও করবে। এজন্য সব ধরনের তথ্য এবং এর সঙ্গে কারা জড়িত, কারা ক্যাসিনোগুলোতে যাচ্ছে সব তথ্যাদি সংগ্রহ করা হচ্ছে। রাজধানীর কোনো এলাকায় এ ধরনের অবৈধ-নিষিদ্ধ জুয়া চলতে দেয়া হবে না।

তিনি বলেন, ‘আমি এ সপ্তাহেই কমিশনার হিসেবে কাজ শুরু করেছি। কোথায় কী হচ্ছে, কারা এসব অবৈধ ব্যবসা পরিচালনা করছে, তার তালিকা করে জানাতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছি, তারা কাজ করছেন। একটি জোনের তালিকা হাতে এসেছে, শিগগিরই বাকীগুলোও পেয়ে যাবো।’

ডিএমপি কমিশনার বলেন, ক্যাসিনোতে জুয়ারীরা খেলতে এসে মাদকও সেবন করছে। ক্যাসিনো বন্ধ হলে মাদক সেবনও বন্ধ হবে। তবে ক্যাসিনো বন্ধ করেও যদি কেউ মাদক ব্যবসার চেষ্টা করে, তাহলেও কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শফিকুল ইসলাম বলেন, পুলিশ সুস্থ বিনোদনের পক্ষে এবং সে ব্যাপারে সবসময় সহযোগিতাও করবে। কিন্তুবিনোদনের নামে অশালীন ও অবৈধ কিছু চললে বা মাদক সেবন হলে সেখানে পুলিশ হস্তক্ষেপ করবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, আইন প্রয়োগের ক্ষেত্রে পুলিশ কঠোর। জোনাল ডিসিদের নির্দেশনা দেয়া হয়েছে, এ ধরনের ঘটনা কোনভাবেই সহ্য করা হবে না। এরপরেও যদি কেউ জুয়ার বোর্ড কিংবা ক্যাসিনো পরিচালনা করে, বা জড়িত থাকে তাহলে সংশ্লিষ্টদের আইনের আওতায় আনা হবে।

সূত্র : বাসস


আরো সংবাদ

মসজিদুল হারামে বসানো হলো সর্বাধুনিক থর্মাল ক্যামেরা ম্যাজিকের মতো কাজ করে নিমপাতা বিরাট-অনুস্কাকে নিয়ে কুৎসিত মন্তব্য গাভাস্কারের, ভারত জুড়ে তোলপাড় কোরিয়ান কালচার ডিজিটাল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন সুররাত নুবাহ্ উমর খালিদের মুক্তি চেয়ে সরব চমস্কি-অরুন্ধতীরা কুমিল্লায় আরো ১৬ জনের করোনা শনাক্ত মালয়েশিয়ার রাজার সঙ্গে এখনই সাক্ষাৎ হচ্ছে না আনোয়ার ইব্রাহিমের নাটোরে বিয়ের বাসে হামলা, আহত ছয় কিশোরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের কয়েক কোটি টাকার সম্পত্তি বেদখল নোয়াখালীতে খেলতে গিয়ে গলায় ফাঁস লেগে শিশুর মৃত্যু অশ্লীল ছবি ও ভিডিও ধারণ করে টাকা হাতিয়ে নেয়ার মামলায় কলেজছাত্র গ্রেফতার

সকল

সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (১৫৪৭২)ধর্ষণ মামলা : ফেসবুকে যা বললেন হাসান আল মামুন (১২০৩৬)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৯০৩৬)শিক্ষার্থীদের অটো প্রমোশন হবে না : শিক্ষা বোর্ড (৮৯৬২)মালয় রাজনীতিতে নতুন ঝড় : প্রধানমন্ত্রী হচ্ছেন আনোয়ার? (৮০৭৫)সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (৭৬৩৬)শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পূর্বপ্রস্তুতি নিতে পরিপত্র জারি (৭৫৮৮)এরদোগান কেন বারবার নানা মঞ্চে কাশ্মির প্রশ্ন তুলছেন? (৭৪৪৬)ঢাকা-দিল্লি সম্পর্কের অবনতি, মোদিকে দুষলেন রাহুল (৭২৭৩)দেশের জন্য আমি জীবন উৎসর্গ করলেও আমার বাবার আরো দুটি ছেলে থাকবে : ভিপি নূর (৬৭২৫)