২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জাপানের চাহিদা অনুযায়ী দক্ষকর্মী তৈরি করছে সরকার : প্রবাসী কল্যাণমন্ত্রী

জাপানের শ্রমবাজারের চাহিদা অনুযায়ী দক্ষকর্মী তৈরি করছে সরকার : প্রবাসী কল্যাণমন্ত্রী - ছবি-সংগৃহীত

জাপানের শ্রমবাজারের চাহিদা অনুযায়ী সরকার দক্ষকর্মী তৈরি করছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। তিনি বলেন, সহযোগিতা স্মারক স্বাক্ষরের ফলে জাপানে বাংলাদেশী কর্মীদের কর্মসংস্থানের বিরাট সুযোগ সৃষ্টি হয়েছে। দক্ষকর্মী যোগান দিতে পারলে জাপানে বাংলাদেশী কর্মীর চাহিদা আরো বাড়বে। 

আজ বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রীর অফিস কক্ষে জাপানগামী টেকনিক্যাল ইন্টার্নদের স্মার্ট কার্ড প্রদান অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

জাপানের শ্রমবাজার উন্মুক্তকরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কূটনৈতিক প্রচেষ্টা ও দক্ষতার প্রশংসা করে মন্ত্রী বলেন প্রধানমন্ত্রীর লক্ষ্য পূরণে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

আন্তর্জাতিক শ্রমবাজারে বাংলাদেশী কর্মীদের অনেক সুনাম রয়েছে উল্লেখ করে তিনি বলেন, জাপানের ধারাবহিকতায় বিশ্বের অন্যান্য দেশের শ্রমবাজারও বাংলাদেশী কর্মীদের জন্য উন্মুক্ত হবে এবং বৈদেশিক কর্মসংস্থানও বৃদ্ধি পাবে। তিনি টেকনিক্যাল ইন্টার্নদের উদ্দেশ্যে বলেন, কর্মক্ষেত্রে নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালন করতে হবে।

উল্লেখ্য, আইএম জাপানের সহায়তায় জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মাধ্যমে সরকারিভাবে বিনা খরচে জাপানে টেকনিক্যাল ইন্টার্ন প্রেরণ কর্মসূচীর অংশ হিসেবে আজ ৮ জন টেকনিক্যাল ইন্টার্নকে স্মার্টকার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এমপি, সাংবাদিকনেতা ইকবাল সোবহান চৌধুরী, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজা প্রমুখ। 


আরো সংবাদ



premium cement
শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪

সকল