০৩ এপ্রিল ২০২০

আন্তর্জাতিক মেয়র সম্মেলনে যোগ দিতে আতিকুলের ঢাকা ত্যাগ

-

আন্তর্জাতিক মেয়র সম্মেলনে যোগ দিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো: আতিকুল ইসলাম বৃহম্পতিবার সকাল ১০ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জার্মানির উদ্দেশ্যে যাত্রা করেছেন।

জার্মানির ডুসেল্ডর্ফ শহরে ৩০ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত ৩ দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হবে। বিভিন্ন দেশের ৪২টি শহরের মেয়রগণ এ কনফারেন্সে অংশগগ্রহণ করবেন।

জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল, মন্ত্রীবর্গ এবং উচ্চপদস্থ কর্মকর্তাগণ কনফারেন্সে অংশ্রহণ করবেন বলে আয়োজকরা জানিয়েছেন। কনফারেন্সে মোট পাঁচটি সেশনে পাঁচটি বিষয়ে আলোচনা হবে। বিষয়গুলো হচ্ছেঃ যোগাযোগমূলক, স্বাস্থ্যসম্মত, অভিঘাত সহনশীল, সংযোগ স্থাপন ও অন্তর্ভূক্তিমূলক শহর।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম শহরকে কীভাবে আরো স্বাস্থ্যসম্মত করা যায় বিশেষ করে নারী, শিশু, বয়ষ্ক মানুষদের জন্য পার্ক, খেলার মাঠ উন্নয়ন ও সবুজায়নের মাধ্যমে কার্বন নিঃসরণ কমিয়ে স্বাস্থ্যসম্মত নগরী বিনির্মাণ ইত্যাদি বিষয়ে ‘স্বাস্থ্য’ সেশনে কনফারেন্সে বক্তব্য উপস্থাপন করবেন। এ ছাড়া ডুসেল্ডর্ফ শহরের মেয়র ডুসেল্ডর্ফ শহরকে ঢাকা শহরের ‘পার্টনার সিটি’ হিসাবে প্রতিষ্ঠার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন।


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)