১১ আগস্ট ২০২০

আন্তর্জাতিক মেয়র সম্মেলনে যোগ দিতে আতিকুলের ঢাকা ত্যাগ

-
24tkt

আন্তর্জাতিক মেয়র সম্মেলনে যোগ দিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো: আতিকুল ইসলাম বৃহম্পতিবার সকাল ১০ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জার্মানির উদ্দেশ্যে যাত্রা করেছেন।

জার্মানির ডুসেল্ডর্ফ শহরে ৩০ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত ৩ দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হবে। বিভিন্ন দেশের ৪২টি শহরের মেয়রগণ এ কনফারেন্সে অংশগগ্রহণ করবেন।

জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল, মন্ত্রীবর্গ এবং উচ্চপদস্থ কর্মকর্তাগণ কনফারেন্সে অংশ্রহণ করবেন বলে আয়োজকরা জানিয়েছেন। কনফারেন্সে মোট পাঁচটি সেশনে পাঁচটি বিষয়ে আলোচনা হবে। বিষয়গুলো হচ্ছেঃ যোগাযোগমূলক, স্বাস্থ্যসম্মত, অভিঘাত সহনশীল, সংযোগ স্থাপন ও অন্তর্ভূক্তিমূলক শহর।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম শহরকে কীভাবে আরো স্বাস্থ্যসম্মত করা যায় বিশেষ করে নারী, শিশু, বয়ষ্ক মানুষদের জন্য পার্ক, খেলার মাঠ উন্নয়ন ও সবুজায়নের মাধ্যমে কার্বন নিঃসরণ কমিয়ে স্বাস্থ্যসম্মত নগরী বিনির্মাণ ইত্যাদি বিষয়ে ‘স্বাস্থ্য’ সেশনে কনফারেন্সে বক্তব্য উপস্থাপন করবেন। এ ছাড়া ডুসেল্ডর্ফ শহরের মেয়র ডুসেল্ডর্ফ শহরকে ঢাকা শহরের ‘পার্টনার সিটি’ হিসাবে প্রতিষ্ঠার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন।


আরো সংবাদ

প্রদীপের জন্যই ব্যর্থ ইয়াবা অভিযান (১০৩১০)প্রকাশ্যে সহকর্মীকে ওসির থাপ্পর, তদন্তে নেমেছে পুলিশের তদন্ত কমিটি (৭৫৯৮)দেশে যেসব কারণে এখন ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ (৪১৬৭)শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত বিচার চাইবেন শিপ্রা: র‌্যাব (৩৯৯৪)সিনহার মৃত্যুতে সরকার কষ্ট পেয়েছে : হানিফ (৩৩৪২)পবিত্র কাবা ও আয়া সোফিয়া মসজিদে নকশা করে গর্বিত এই চিত্রশিল্পী (৩০৮৩)গানের মধ্যে তিনি বেঁচে থাকবেন অনন্তকাল : রুনা লায়লা (২৯১৭)আবার মানবিক নজির শাহরুখের (২৭৭৬)এটাই যেন বিচারবহির্ভুত হত্যাকাণ্ডের শেষ ঘটনা হয় : সিনহার মা (২৭১৯)ভারতের বিরুদ্ধে সোচ্চার না হলে বাংলাদেশের মুক্তি নেই : ডা. জাফরুল্লাহ (২৬৫৮)