১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

লে. জেনারেল হলেন এস এম শফিউদ্দিন আহমেদ

এস এম শফিউদ্দিন আহমে - ছবি : সংগৃহীত

লেফটেন্যান্ট জেনারেল পদে পদোন্নতি লাভ করলেন মেজর জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।
আজ তিনি লেফটেন্যান্ট জেনারেল পদে পদোন্নতি লাভ করেছেন। তিনি ২৩ ডিসেম্বর ১৯৮৩ সালে ৯তম বিএমএ র্দীঘমেয়াদী কোর্সে পদাতিক কোরে কমিশন লাভ করেন। লেফটেন্যান্ট জেনারেল শফিউদ্দিন আহমেদ ইতোপূর্বে একটি পদাতিক ব্যাটালিয়ন, বিএমএতে ব্যাটালিয়ন কমান্ডার, একটি পদাতিক ব্রিগেড ও সেনাসদর প্রশিক্ষণ পরিদপ্তরের পরিচালক পদে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া ২০১২ সালে তিনি ১৯ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। চাকুরী জীবনে তিনি মহাপরিচালক, বাংলাদেশ ইনষ্টিটিউট অব ইন্টারন্যাশনাল এন্ড ষ্ট্যাটেজিক ষ্টাডিজ (বিআইআইএসএস) এবং ন্যাশনাল ডিফেন্স কলেজের সিনিয়র ডাইরেক্টিং ষ্ঠাফ হিসেবে দায়িত্ব পালন করেছেন।
তিনি সেন্ট্রাল অফ্রিকান রিপাবলিক-এ ডেপুটি ফোর্স কমান্ডার হিসেবে জাতিসঙ্ঘ শান্তিরক্ষী মিশনে অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

পদোন্নতি হবার পূর্বে তিনি জিওসি ও এরিয়া কমান্ডার, লজিস্টিকস এরিয়া হিসেবে নিয়োজিত ছিলেন। লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ পদোন্নতি প্রাপ্ত হয়ে বর্তমানে জিওসি, অ্যাটর্ডক হিসেবে নিযুক্ত প্রাপ্ত হয়েছেন।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার : গণঅধিকার পরিষদ দুই কুলই হারালেন ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম একদিন পর জবিতে উদযাপন হবে নববর্ষ, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা ইসরাইলে হামলার পর ইরানের পরমাণু স্থাপনা ‘সাময়িক’ বন্ধ তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে যাবে! স্ত্রীর বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে সাবেক স্বামীর মামলা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে : কৃষিমন্ত্রী রেকর্ড ৪০.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা জামালপুরে ইজিবাইকের ধাক্কায় শিশু নিহত সরকারি নির্দেশনা উপেক্ষা করে উদীচীর নববর্ষের অনুষ্ঠান, যা বলল ডিএমপি আড়াইহাজারে ব্যাটারি কারখানায় আগুন

সকল