২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কাঠগোলাপ

কাঠগোলাপ -

কাঠগোলাপ। অনন্য সুন্দর একটি ফুল। এই ফুলের রূপ এতটাই মোহনীয়, যে কেউ যদি কাঠগোলাপ দেখে না ছুঁয়ে পারবে না। ধবধবে সাদা রঙের পাপড়িগুলোর মাঝে গাঢ় হলুদ রঙের ছোঁয়া লাগা এই ফুলকে সবাই পছন্দ করে। কেউ কেউ মনে করে কাঠগোলাপের মতো এত সুন্দর ফুল আর পৃথিবীতে হয় না। এক পলক দেখাতেই এই ফুলের প্রেমে পড়ে যাবে যে কেউ। কাঠগোলাপের পাপড়িগুলো কতই না মনোরম। বৃষ্টিভেজা কাঠগোলাপ দেখতে সে কী অনিন্দ্য সুন্দর! বলে শেষ করা যাবে না। সাদা, গোলাপি, হলুুদ কত রঙের, কত জাতের কাঠগোলাপই না আছে। তবে কাঠগোলাপ যে জাতেরই হোক না কেন, মানুষের মন কাড়বেই।
কাঠগোলাপের নামটি কেমন যেন অদ্ভুত। তেমনি কাঠগোলাপও অদ্ভুত রকমের সুন্দর। এ যাবৎকালে মানুষ যত ফুলকে নিয়ে মেতেছে তার মধ্যে কাঠগোলাপ সবার শীর্ষে। খোঁপায় কাঠগোলাপ গুঁজে ছবি তুলতে অনেকেই পছন্দ করে। আবার কেউ কেউ সূর্যাস্তের সময় হাতে কাঠগোলাপ রেখে ছবি তুলতে পছন্দ করে। যেভাবেই ছবি তোলা হোক না কেন, কাঠগোলাপের রূপ-সৌন্দর্য সবাইকে মুগ্ধ করবেই। কাঠগোলাপ গাছের ডালে ডালে যখন থোকা থোকা ফুল ফুটে থাকে, সেই থোকা থোকা ফুলগুলো দেখতে কতই না সুন্দর লাগে! কাঠগোলাপের মোহনীয় রূপে মুগ্ধ হয়নি এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না। বিশেষ করে, এখনকার মেয়েরা কাঠগোলাপকে অনেক বেশি পছন্দ করে।
কাঠগোলাপকে যদিও কখনো ছুঁয়ে দেখার সুযোগ হয়নি তবুও দূর থেকে কাঠগোলাপের রূপ দেখে এতই মুগ্ধ হয়েছি যে, কাঠগোলাপকে নিয়ে লিখতে বসে গেলাম। কাঠগোলাপপ্রেমীদের কাঠগোলাপ গ্রাফি দেখে দেখে কাঠগোলাপের প্রতি মোহনীয় টানটা বেড়েই চলেছে। যাক, কথা আর না বাড়াই। সবাইকে কাঠগোলাপের শুভেচ্ছা।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল