১১ আগস্ট ২০২০

আজো তোমায় ভালোবাসি...!

-
24tkt

বসন্তকাল। ঝিরি ঝিরি বাতাসের কাল। কোকিলের কুহুতান। আচানক আবার মেঘেদের আনাগোনা। নতুন পল্লবের মুখে মুখে হাসি। যেন এক নতুন আবেগে মিলনগাঁথা। জীবনের কী মূল্য আছে? যদি বসন্ত নাহি আসে! নিলা তুমিই আমার জীবনের বসন্ত ছিলে। নিলা আজো তোমায় ভালোবাসি।
বিশাল ঝিল। নির্মল বাতাসে খেলা করে শান্ত জলরাশি। ঝিলের ধারে অনেক পাখি থাকায় মুখরিত পরিবেশ। ঝিল যেন এক নতুন রূপে সেজে থাকে। হেঁসে উঠে নতুন প্রাণ। শূন্যতা উবে যায়। জীবনের কী মূল্য আছে? যদি তা নতুনভাবে না সাজে? নিলা তুমিই আমার জীবনের নবরূপ ছিলে! নিলা আজো তোমায় ভালোবাসি!
রাতের বিশাল আকাশ। তারাও অনেক। তবুও যেন শূন্যতা মনে হয় যদি চাঁদটা না থাকে। জীবনটাও এমন। এই চাঁদের হাসি। আবার চাঁদবিহীন তারার মেলা। আবার অমাবশ্যা সরে গিয়ে চাঁদের আলো। জীবনের কী মূল্য আছে? যদি মায়ার আলো না ছড়ায়? নিলা তুমিই আমার জীবনের আলোকিত শশী ছিলে। নিলা আজো তোমায় ভালোবাসি।
একসময় তুমি ছিলে, আমার জীবনে বসন্ত ছিল। জীবনে মুখরিত ছন্দ ছিল। আমার আকাশে চাঁদ মায়ার আলোয় ভরে গিয়েছিল। আজ তুমি দূর আকাশের তারা হয়ে দূরে চলে গেলে। হাজার তারা, লাখো তারার মাঝে আজো তোমায় খুঁজে ফিরি। নিলা আজো তোমায় ভালোবাসি!
পূর্ব শিলুয়া, ছাগলনাইয়া, ফেনী


আরো সংবাদ

প্রদীপের জন্যই ব্যর্থ ইয়াবা অভিযান (১০৩০৯)প্রকাশ্যে সহকর্মীকে ওসির থাপ্পর, তদন্তে নেমেছে পুলিশের তদন্ত কমিটি (৭৫৯৪)দেশে যেসব কারণে এখন ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ (৪১৬০)শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত বিচার চাইবেন শিপ্রা: র‌্যাব (৩৯৮৫)সিনহার মৃত্যুতে সরকার কষ্ট পেয়েছে : হানিফ (৩৩৪১)পবিত্র কাবা ও আয়া সোফিয়া মসজিদে নকশা করে গর্বিত এই চিত্রশিল্পী (৩০৮৩)গানের মধ্যে তিনি বেঁচে থাকবেন অনন্তকাল : রুনা লায়লা (২৯১৭)আবার মানবিক নজির শাহরুখের (২৭৭৩)এটাই যেন বিচারবহির্ভুত হত্যাকাণ্ডের শেষ ঘটনা হয় : সিনহার মা (২৭১৯)ভারতের বিরুদ্ধে সোচ্চার না হলে বাংলাদেশের মুক্তি নেই : ডা. জাফরুল্লাহ (২৬৫৭)