২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
গুলিস্তানে বিস্ফোরণ

আরো একজনের লাশ উদ্ধার

- ছবি - ইন্টারনেট

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজার এলাকায় বিস্ফোরণের ঘটনায় আরো একজনের লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে বিস্ফোরণে নিহতের সংখ্যা দাঁড়াল ২১ জনে।

বৃহস্পতিবার দুপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর এ তথ্য জানিয়েছে।

অধিদফতর সূত্রে জানা গেছে, দুপুর সাড়ে ১২টার দিকে ভবনটির নিচতলা থেকে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। তাৎক্ষণিকভাবে নিহতের পরিচয় শনাক্ত করা যায়নি।

এর আগে বিস্ফোরণের ঘটনায় বুধবার রাতে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মো: মুসা নামে একজনের মৃত্যু হয়।

এর আগে সকালে তৃতীয় দিনের উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিস।

এদিকে বিস্ফোরণে আহতদের চিকিৎসায় মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক।

তিনি বলেন, গুলিস্তানের সিদ্দিক বাজারে আহতদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। আমরা তাদের জন্য সব ধরনের চিকিৎসা সেবার ব্যবস্থা করেছি। আহত ব্যক্তিদের চিকিৎসায় একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। আমাদের এখানে ২০ জন ভর্তি ছিল। এর মধ্যে পাঁচজনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বর্তমানে আমাদের এখানে ১৫ জন চিকিৎসাধীন আছেন।

ঢামেক পরিচালক বলেন, শেখ হাসিনা বার্নে নয়জন ভর্তি আছে। গতকাল (বুধবার) রাতে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা গেছেন। আমরা আহত ব্যক্তিদের চিকিৎসার সর্বোচ্চ চেষ্টা করছি।

গত মঙ্গলবার বিকেলে ৫টার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে বিস্ফোরণে এখন পর্যন্ত ২০ জন নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে শতাধিক। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিক্যালসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।


আরো সংবাদ



premium cement
অশ্লীলতায় সাহায্যকারীর বিধান আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান

সকল