২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

গুলিস্তানে বিস্ফোরণে নিহত ১৮, আহত শতাধিক

গুলিস্তানে বিস্ফোরণ - ছবি : সংগৃহীত

রাজধানীর গুলিস্তানের কাছে সিদ্দিক বাজার এলাকায় বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত দুই নারীসহ ১৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া এই দুর্ঘটনায় শতাধিক আহত হয়েছেন।

মঙ্গলবার বিকেল ৪টা ৫৫ মিনিটে বিআরটিসি কাউন্টারের পাশের ৭ তলা একটি ভবনে এ বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের কর্তৃপক্ষ ও পুলিশ ফাঁড়ির ইন-চার্জ বাচ্চু মিয়া জানান, নিহতদের মধ্যে ১৪ জন পুরুষ ও ২ জন নারী। এখনো আরো আহতদের হাসপাতালে আনা হচ্ছে। এরই মধ্যে হতাহতের দেখতে হাসপাতালে ঘুরে গিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি।

ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো: শাহজাহান শিকদার জানান, ফুলবাড়িয়া বাস স্ট্যান্ডের বিপরীত দিকের সিদ্দিক বাজার এলাকায় বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। বিকেল ৪টা ৫০ মিনিটে বিস্ফোরণের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে যায়। বর্তমানে সেখানে ১১টি ইউনিট কাজ করছে বলে জানান তিনি।

আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এখনো সকল নিহতদের বিস্তারিত পরিচয় মেলেনি। তবে যাদের পরিচয় মিলেছে, তাদের স্বজনদের আহাজারিতে ভারি হয়ে উঠেছে ঢাকা মেডিক্যাল কলেজ ও আশপাশ।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, বিস্ফোরণে দু’টি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে সাততলা ভবনের বেসমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়েছে। আর পাঁচতলা ভবনের নিচতলাও বিধ্বস্ত হয়েছে। এই ভবনের দ্বিতীয় থেকে পঞ্চম তলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয়।

 


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল