২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নভেম্বরে দুর্ঘটনায় ৭০৯ জন নিহত

নভেম্বরে দুর্ঘটনায় ৭০৯ জন নিহত - ছবি : সংগৃহীত

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির তথ্য অনুযায়ী, সারাদেশে নভেম্বর মাসে সড়ক, রেল ও নৌপথে ৬৬৮টি দুর্ঘটনায় ৭০৯ জন নিহত ও ৮৪০ জন আহত হয়েছেন।

১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত সড়ক-মহাসড়কে ৫৮৬টি দুর্ঘটনায় ৬৪৩ জন নিহত ও ৮২৬ জন আহত হয়েছেন। এছাড়া রেলপথে ৬৪টি দুর্ঘটনায় ৫১ জন নিহত ও চারজন আহত হয়েছেন। একই সময়ে নৌপথে ১৮টি দুর্ঘটনায় ১৫ জন নিহত ও ১০ জন আহত এবং সাতজন নিখোঁজ হয়েছেন।

মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, একটি বেসরকারি সংস্থা বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি বিভিন্ন জাতীয় দৈনিক, অনলাইন নিউজ পোর্টাল ও গণমাধ্যমের প্রকাশিত খবরের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করেছে।

বেশিরভাগ দুর্ঘটনার পেছনে কয়েকটি কারণ চিহ্নিত করেছে সংস্থাটি। এর মধ্যে রয়েছে- বিপজ্জনক ওভারটেকিং, বেপরোয়া গতি, অযোগ্য যানবাহন, ফুটপাথের অভাব বা দখল করা ফুটপাথ, রেলক্রসিং ও হাইওয়েতে ফিডার রোড থেকে হঠাৎ যানবাহনের প্রবেশ, ছোট যানবাহনের সংখ্যা বৃদ্ধি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এছাড়া অন্যান্য কারণের মধ্যে রয়েছে- বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে সার্ভিস লেনের অভাব, জাতীয় ও আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন ফিডার রোড থেকে ইজিবাইক, রিকশা, অটোরিকশা নেমে আসা।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল