১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

নাতে রাসুল সা. পরিবেশনার সময় আটকদের মুক্তি দাবি মুস্তাফা জামান আব্বাসীর

মুস্তাফা জামান আব্বাসী - ছবি : সংগৃহীত

উত্তরার জসিম উদ্দিন সড়কে জাতীয় সিরাত কমিটির ভ্রাম্যমাণ নাতে রাসূল সা. পরিবেশনার সময় রোববার বিকাল ৩টায় ভ্রাম্যমাণ টাকে থাকা ছয়জনকে আটক করেছে পুলিশ। তারা হলেন গাজী মনির, কালাম, রাকিব, আজাদ আঃ হক ও হাছান আলী।
রাসূলের শানে আয়োজিত নাতে রাসূল পরিবেশনা থেকে লোকজনকে ধরে থানায় আটকিয়ে রাখার তীব্র প্রতিবাদ ও অবিলম্বে তাদেরকে ছেড়ে দিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহবান জানিয়েছেন জাতীয় সিরাত উদযাপন বাস্তবায়ন কমিটির আহবায়ক প্রখ্যাত সংঙ্গীতজ্ঞ মুস্তাফা জামান আব্বাসী।

তিনি বলেন, মাহে রবিউল আউয়াল বিশ্ববাসীর জন্য একটি ঐতিহাসিক ও মর্যাদাপূর্ণ দিন। এ দিনেই জন্মগ্রহণ করেন বিশ্বনবী হযরত মুহাম্মদ সা.। আর তাই তো বিশ্ব মুসলিম উম্মাহ এ দিনটিকে উদযাপন করে মহা আনন্দের ও গৌরবের দিন হিসেবে। রাসূলের সীরাত বা জীবনের নানা বর্ণাঢ্য ইতিহাস মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দেয়ার লক্ষ্যে নাতে রাসূল পরিবেশনা দেশব্যাপীই এ কর্মসূচি পালিত হয়েছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য,আজ উত্তরা ও গুলশান-বনানীতে ভ্রাম্যমাণ মনোজ্ঞ সংগীত পরিবেশনায় পুলিশ প্রশাসন বাধা দিয়েছে।এমনকি বিকাল ৩টায় উত্তরা জসিম উদ্দিন সড়কে ট্রাকে নাতে রাসূল পরিবেশনারত অবস্থায় সাধারণ মুসুল্লিদেরকে আটক করে উত্তরা পশ্চিম থানায় নিয়ে যায়। এখনো তাদেরকে ছেড়ে দেয় নি।আমি অবিলম্বে নবীর আদর্শ প্রচারের বিরুদ্ধে না গিয়ে রাসূলের শানে তাদেরকে ছেড়ে দিতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানাচ্ছি। এ ধরনের নগ্ন হস্তক্ষেপ কখনও সভ্য ও মুসলিম প্রধান দেশে কাম্য হতে পারে না। প্রশাসনকে অনুরোধ করবো দ্রুত তাদের ছেড়ে দিয়ে জনরোষ থেকে বাঁচুন।
বিজ্ঞপ্তি

 

 


আরো সংবাদ



premium cement

সকল