২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ট্রিপ বাড়াতে বেপরোয়া বাস চালাচ্ছিলেন চালক

- ছবি - সংগৃহীত

রাজধানীর যাত্রাবাড়ী হানিফ ফ্লাইওভারের গুলিস্তান সংযোগে বেপরোয়া গতির বাসের চাপায় শনিবার দুই পথচারী নিহত হন। স্বাভাবিক গতিতে গাড়ি চালালে যে কয়টা ট্রিপ হয়, তাতে জমার টাকা তুলতেই বেগ পেতে হয় চালককে। তাই ট্রিপ বাড়াতে বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছিলেন মেঘলা পরিবহনের চালক রাকিব শরীফ (২৫)।

আজ রোববার প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ কথা জানতে পারে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‌্যাব)।

দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, চুক্তি অনুযায়ী একদিন বাসের মালিককে দিতে হয় দুই হাজার ২৫০ টাকা। স্বাভাবিক গতিতে গাড়ি চালালে যে কয়টি ট্রিপ হয় তাতে জমার টাকা তুলতেই বেগ পেতে হয় চালককে। তাই ট্রিপ বাড়াতে বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছিলেন মেঘলা পরিবহন বাসের চালক রাকিব।

খন্দকার আল মঈন বলেন, চালকের হালকা পরিবহন চালানোর লাইসেন্স ছিল। এ লাইসেন্স দিয়েই তিনি ভারী যানবাহন চালাচ্ছিলেন। চালক রাকিব সাত থেকে আট বছর ধরে মেঘলা পরিবহনের বাসে চালকের সহকারী হিসেবে কাজ করেছেন। পাশাপাশি বাস চালানোর প্রশিক্ষণ নেন। পরে বাস চালাতে দেয়ার জন্য মালিকদের অনুরোধ করেন তিনি। কিন্তু লাইসেন্স না থাকায় কোনো মালিক তাকে বাস চালানের অনুমতি দিচ্ছিলেন না। পরে ২০১৯ সালে তিনি হালকা গাড়ি চালানোর লাইসেন্স করেন।

তিনি বলেন, গ্রেফতার রাকিব আরো জানান, গত ১৫ দিন আগে বাসটির মালিক সবুর মিয়া (৫০) এর কাছে দৈনিক দুই হাজার ২৫০ টাকা হারে বাসটি ভাড়ায় চালানো শুরু করেন তিনি। গত ৮ জানুয়ারি যথারীতি বাসটি নিয়ে সকাল ৮টা ৪৫ মিনিটে ভুলতার গাউছিয়া থেকে গুলিস্তানের উদ্দেশে ছেড়ে আসে। আনুমানিক সকাল সাড়ে ৯টার দিকে যাত্রাবাড়ী হানিফ ফ্লাইওভার দিয়ে গুলিস্তান সংযোগে নামার সময় বাসটির অধিক গতি থাকার কারণে এবং ব্রেক কাজ না করায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। পরে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার বাম পাশের আইল্যান্ড ঘেঁষে বাস চলতে থাকে। এ সময় ফ্লাইওভারে অন্য একটি বাস থেকে যাত্রী নামছিলেন। তাদের মধ্যে কয়েকজন পথচারীকে চাপা দেয় মেঘলা পরিবহনের বাসটি। এতে দু’জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এক প্রশ্নের জবাবে আল মঈন বলেন, ভুক্তভোগী পরিবার অজ্ঞাত চালককে আসামি করে মামলা করেছে। আমরা দুর্ঘটনা কবলিত বাস মালিককে জিজ্ঞাসাবাদ করেছি। তদন্তে মালিকের কোনো গাফিলতি পেলে ব্যবস্থা নেবে পুলিশ।


আরো সংবাদ



premium cement
গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত

সকল