১৮ মে ২০২২, ০৪ জৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩
`

ট্রিপ বাড়াতে বেপরোয়া বাস চালাচ্ছিলেন চালক


রাজধানীর যাত্রাবাড়ী হানিফ ফ্লাইওভারের গুলিস্তান সংযোগে বেপরোয়া গতির বাসের চাপায় শনিবার দুই পথচারী নিহত হন। স্বাভাবিক গতিতে গাড়ি চালালে যে কয়টা ট্রিপ হয়, তাতে জমার টাকা তুলতেই বেগ পেতে হয় চালককে। তাই ট্রিপ বাড়াতে বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছিলেন মেঘলা পরিবহনের চালক রাকিব শরীফ (২৫)।

আজ রোববার প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ কথা জানতে পারে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‌্যাব)।

দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, চুক্তি অনুযায়ী একদিন বাসের মালিককে দিতে হয় দুই হাজার ২৫০ টাকা। স্বাভাবিক গতিতে গাড়ি চালালে যে কয়টি ট্রিপ হয় তাতে জমার টাকা তুলতেই বেগ পেতে হয় চালককে। তাই ট্রিপ বাড়াতে বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছিলেন মেঘলা পরিবহন বাসের চালক রাকিব।

খন্দকার আল মঈন বলেন, চালকের হালকা পরিবহন চালানোর লাইসেন্স ছিল। এ লাইসেন্স দিয়েই তিনি ভারী যানবাহন চালাচ্ছিলেন। চালক রাকিব সাত থেকে আট বছর ধরে মেঘলা পরিবহনের বাসে চালকের সহকারী হিসেবে কাজ করেছেন। পাশাপাশি বাস চালানোর প্রশিক্ষণ নেন। পরে বাস চালাতে দেয়ার জন্য মালিকদের অনুরোধ করেন তিনি। কিন্তু লাইসেন্স না থাকায় কোনো মালিক তাকে বাস চালানের অনুমতি দিচ্ছিলেন না। পরে ২০১৯ সালে তিনি হালকা গাড়ি চালানোর লাইসেন্স করেন।

তিনি বলেন, গ্রেফতার রাকিব আরো জানান, গত ১৫ দিন আগে বাসটির মালিক সবুর মিয়া (৫০) এর কাছে দৈনিক দুই হাজার ২৫০ টাকা হারে বাসটি ভাড়ায় চালানো শুরু করেন তিনি। গত ৮ জানুয়ারি যথারীতি বাসটি নিয়ে সকাল ৮টা ৪৫ মিনিটে ভুলতার গাউছিয়া থেকে গুলিস্তানের উদ্দেশে ছেড়ে আসে। আনুমানিক সকাল সাড়ে ৯টার দিকে যাত্রাবাড়ী হানিফ ফ্লাইওভার দিয়ে গুলিস্তান সংযোগে নামার সময় বাসটির অধিক গতি থাকার কারণে এবং ব্রেক কাজ না করায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। পরে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার বাম পাশের আইল্যান্ড ঘেঁষে বাস চলতে থাকে। এ সময় ফ্লাইওভারে অন্য একটি বাস থেকে যাত্রী নামছিলেন। তাদের মধ্যে কয়েকজন পথচারীকে চাপা দেয় মেঘলা পরিবহনের বাসটি। এতে দু’জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এক প্রশ্নের জবাবে আল মঈন বলেন, ভুক্তভোগী পরিবার অজ্ঞাত চালককে আসামি করে মামলা করেছে। আমরা দুর্ঘটনা কবলিত বাস মালিককে জিজ্ঞাসাবাদ করেছি। তদন্তে মালিকের কোনো গাফিলতি পেলে ব্যবস্থা নেবে পুলিশ।


আরো সংবাদ


premium cement
সদরপুরে বাড়িতে ঢুকে চেয়ারম্যানের ছেলেকে কুপিয়ে হত্যা সিদ্ধান্ত বদল : টাকা সমন্বয় করে হজে যেতে পারবেন পরিবর্তিত ব্যক্তিরা চোরাই মোবাইল বিক্রি করলেও গ্রেফতার করা হবে : ডিএমপি ভূরুঙ্গামারীতে ঝড়ে ব্যাপক ক্ষতি, বিদ্যুৎ সরবরাহ বন্ধ অর্থ পাচার আর দুর্নীতিই আওয়ামী লীগের মূলনীতি : রিজভী কুকুরের কামড়ে ৫ ছাগলের মৃত্যু, থানায় অভিযোগ রোহিঙ্গা ক্যাম্পে দগ্ধ হওয়া বাবা-ছেলেসহ ৩ জনের মৃত্যু গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবি ইবি শিক্ষার্থীদের ফুলবাড়ীতে জালিয়াতির মামলায় প্রধান শিক্ষক কারাগারে বগুড়ায় পানিতে ডুবে ফুফু-ভাতিজার মৃত্যু বঙ্গবন্ধু স্যাটেলাইটের আয়-ব্যয় তদন্তের দাবি বিএনপির

সকল