১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বোমা মেলেনি, মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইটটি নিরাপদ ঘোষণা

ফ্লাইটটিকে আনুষ্ঠানিকভাবে নিরাপদ ঘোষণা করেছে বিমান বাহিনীর বোমা ডিস্পোজাল ইউনিট। - ছবি : সংগৃহীত

বোমা আতঙ্কে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করা মালয়েশিয়ান এয়ারলাইন্সের বিমানে তল্লাশী চালিয়ে কোনো বোমা না পাওয়ার পর ফ্লাইটটিকে আনুষ্ঠানিকভাবে নিরাপদ ঘোষণা করেছে বিমান বাহিনীর বোমা ডিস্পোজাল ইউনিট।

বুধবার দিবাগত রাত ১টার দিকে এটিকে নিরাপদ ঘোষণা করা হয়।

বুধবার রাত ৯টা ৩৮ মিনিটে মালয়েশিয়ান এয়ারলাইন্সের ঢাকা রুটের এমএইচ১৯৬ ফ্লাইটটি মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে নির্ধারিত সময়েই ঢাকায় অবতরণ করে। অবতরণের আগে ফ্লাইটের ক্যাপ্টেন ঢাকার শাহজালাল বিমানবন্দরকে ফ্লাইটে বোমা সাদৃশ্য সন্দেহজনক বস্তু থাকার বিষয়টি অবগত করেন। এর পরপরই বিমানবন্দরে জরুরি অবতরণ করে ফ্লাইটটি। অবতরণের পর বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা ফ্লাইটটিতে তল্লাশি চালায়।

পরে রাত দেড়টার দিকে ব্রিফিংয়ে বিমানবন্দর পরিচালক জানান, বোমা থাকার যে তথ্য ছিল, সে তথ্য সঠিক ছিল না। তবুও আমরা বিষয়টিকে হালকাভাবে নিইনি। সন্ধ্যা সাড়ে ৭টায় র‌্যাবের কাছ থেকে খবর পেয়েছি যে মালয়েশিয়া থেকে ‘সন্দেহভাজন’ এক ব্যক্তি ‘সন্দেহজনক বস্তু’ নিয়ে ঢাকায় আসছেন। আমরা মিটিং করি, বিমানবাহিনীকে খবর দেয়া হয়, তাদের বিশেষায়িত সন্ত্রাসবাদ প্রতিরোধ দল খুব অল্পসময়ের মধ্যেই চলে আসে।

তিনি বলেন, বার্তটির সত্যতা পাওয়া যায়নি। তারপরও আমরা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করেছি। স্টান্ডার্ড অব প্রসিডিউর (এসওপি) অনুযায়ী, প্রথমে আমরা যাত্রীকে অফলোড করি। তারপর তাদের তল্লাশি করি। একে একে বিমানের দুটি লাগেজ কম্পার্টমেন্ট তল্লাশি করে বিমান বাহিনীর সদস্যরা। তবে বিপজ্জনক কিংবা বোম্ব সদৃশ কিছুই পাওয়া যায়নি। বিমানবন্ধরের কার্যক্রম স্বাভাবিক রয়েছে।


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল