২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

এইচএসসি পরীক্ষা : ভিন্নভাবে আন্দোলন চালিয়ে যাবে শিক্ষার্থীরা

বুধবার রামপুরায় বিক্ষোভ দেখায় আন্দোলনরত শিক্ষার্থীরা - ছবি : সংগৃহীত

উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার কারণে কর্মসূচির ধরন পাল্টিয়ে মাঠে থাকার ঘোষণা দিয়েছে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে থাকা শিক্ষার্থীরা।

তারা বলছেন, অবরোধ-বিক্ষোভের মতো কর্মসূচির বদলে তারা আপাতত অবস্থান, মানববন্ধন ও কালো ব্যাজ ধারণের মতো কর্মসূচিতে থাকবেন।

গত কিছুদিন ধরে ৯ দফা দাবিতে আন্দোলন চালিয়ে আসা শিক্ষার্থীদের একটি দল বুধবার সকালে ঢাকার রামপুরায় বিটিভি ভবনের সামনের সড়কে অবস্থায় দিয়ে বিক্ষোভ দেখায়। প্রায় সাড়ে তিন ঘণ্টা পর নতুন কর্মসূচি ঘোষণা করে তারা সড়ক ছাড়ে।

গত সোমবার রামপুরায় বাসের চাপায় নিহত শিক্ষার্থী মো: মাঈনউদ্দিনসহ সড়কে নিহত সবার জন্য মোনাজাত ও দোয়ার মধ্য দিয়ে বেলা সোয়া ২টার এ কর্মসূচি শেষ হয়।

বেলা পৌনে ১১টা থেকে রামপুরা এলাকায় তাদের এই অবস্থান কর্মসূচি শুরু হয়। একরামুন্নেসা কলেজ, খিলগাঁও মডেল কলেজ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা তাতে যোগ দেন।

শিক্ষার্থীদের এই আন্দোলনের অন্যতম সমন্বয়ক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহিদুল ইসলাম আপন বলেন, ‘বৃহস্পতিবার যেহেতু এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে, এবং পরীক্ষা সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত। তাই বৃহস্পতিবার আমাদের আন্দোলন এবং অবস্থান কর্মসূচি শুরু হবে বেলা সাড়ে ১২টা থেকে।’

‘আমরা বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন স্পটসহ প্রেসক্লাবের সামনে অবস্থান করব। কোনোভাবেই রাস্তা অবরোধ করব না। বিক্ষোভ না করে আমরা কালো ব্যাজ ধারণ করে শান্তিপূর্ণভাবে মানববন্ধন করব,’ বলেন তিনি।


আরো সংবাদ



premium cement
মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ

সকল