১৯ জানুয়ারি ২০২২
`

এইচএসসি পরীক্ষা : ভিন্নভাবে আন্দোলন চালিয়ে যাবে শিক্ষার্থীরা

বুধবার রামপুরায় বিক্ষোভ দেখায় আন্দোলনরত শিক্ষার্থীরা - ছবি : সংগৃহীত

উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার কারণে কর্মসূচির ধরন পাল্টিয়ে মাঠে থাকার ঘোষণা দিয়েছে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে থাকা শিক্ষার্থীরা।

তারা বলছেন, অবরোধ-বিক্ষোভের মতো কর্মসূচির বদলে তারা আপাতত অবস্থান, মানববন্ধন ও কালো ব্যাজ ধারণের মতো কর্মসূচিতে থাকবেন।

গত কিছুদিন ধরে ৯ দফা দাবিতে আন্দোলন চালিয়ে আসা শিক্ষার্থীদের একটি দল বুধবার সকালে ঢাকার রামপুরায় বিটিভি ভবনের সামনের সড়কে অবস্থায় দিয়ে বিক্ষোভ দেখায়। প্রায় সাড়ে তিন ঘণ্টা পর নতুন কর্মসূচি ঘোষণা করে তারা সড়ক ছাড়ে।

গত সোমবার রামপুরায় বাসের চাপায় নিহত শিক্ষার্থী মো: মাঈনউদ্দিনসহ সড়কে নিহত সবার জন্য মোনাজাত ও দোয়ার মধ্য দিয়ে বেলা সোয়া ২টার এ কর্মসূচি শেষ হয়।

বেলা পৌনে ১১টা থেকে রামপুরা এলাকায় তাদের এই অবস্থান কর্মসূচি শুরু হয়। একরামুন্নেসা কলেজ, খিলগাঁও মডেল কলেজ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা তাতে যোগ দেন।

শিক্ষার্থীদের এই আন্দোলনের অন্যতম সমন্বয়ক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহিদুল ইসলাম আপন বলেন, ‘বৃহস্পতিবার যেহেতু এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে, এবং পরীক্ষা সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত। তাই বৃহস্পতিবার আমাদের আন্দোলন এবং অবস্থান কর্মসূচি শুরু হবে বেলা সাড়ে ১২টা থেকে।’

‘আমরা বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন স্পটসহ প্রেসক্লাবের সামনে অবস্থান করব। কোনোভাবেই রাস্তা অবরোধ করব না। বিক্ষোভ না করে আমরা কালো ব্যাজ ধারণ করে শান্তিপূর্ণভাবে মানববন্ধন করব,’ বলেন তিনি।


আরো সংবাদ


premium cement
চলচ্চিত্র রক্ষার শপথ নিয়েই প্রার্থী হয়েছি : ইলিয়াস কাঞ্চন নায়িকা শিমুর হত্যাকারীদের ফাঁসি চাইলেন বাবা নিশিরাতে উচ্চস্বরে গান-বাজনা : ভ্রাম্যমান আদালতে ৫ যুবকের ৫০ হাজার জরিমানা গ্যাসের দাম কেন দ্বিগুণের বেশি বাড়াতে চায় কোম্পানিগুলো? ডিজিটাল কমার্সে স্থিতিশীলতা আনতে ইউনিক বিজনেস আইডি চালু হচ্ছে : আইসিটি প্রতিমন্ত্রী ‘কূটনৈতিক ও শান্তিপূর্ণ পথ নিতে' রাশিয়াকে যুক্তরাষ্ট্রের আহ্বান মাসুদ রানার কাজী আনোয়ার হোসেনের ইন্তেকাল তিন মামলায় শাহ আলীর ৭ দিন করে রিমান্ড চেয়েছে পুলিশ রাজধানীতে ভুল চিকিৎসায় শিক্ষার্থীর মৃত্যু আমরণ অনশনে শাবিপ্রবির ২৪ শিক্ষার্থী মান্দায় একটি সেতুর অভাবে ২ লাখ মানুষের ভোগান্তি

সকল