২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হাফ ভাড়া কার্যকরে থাকছে যেসব শর্ত

হাফ ভাড়া কার্যকরে থাকছে যেসব শর্ত - ফাইল ছবি

আগামীকাল বুধবার থেকে শিক্ষার্থীদের জন্য গণপরিবহনে হাফ ভাড়া বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়েছে পরিবহন মালিক সমিতি। এক্ষেত্রে দেয়া হয়েছে কিছু শর্ত।

১ ডিসেম্বর থেকে গণপরিবহনে হাফ ভাড়া কার্যকর হবে জানিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্ল্যাহ বলেন, ভ্রমণকালে বিআরটিসি বাসের মতোই ব্যক্তি মালিকানাধীন বাসে ছাত্র-ছাত্রীদের অবশ্যই নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের বৈধ পরিচয়পত্র সাথে রাখতে হবে। প্রয়োজনে তা প্রদর্শন করতে হবে। ব্যক্তি মালিকানাধীন বাসে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত এ সুবিধা পাবে। ছুটির দিনে হাফ ভাড়া কার্যকর হবে না।

তিনি আরো বলেন, এই সিদ্ধান্ত (অর্ধেক ভাড়া) শুধুমাত্র ঢাকা মেট্রো এলাকার জন্য কার্যকর হবে, কোনোভাবে ঢাকার বাইরের জন্য কার্যকর হবে না।

এর আগে মঙ্গলবার ধানমন্ডিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সাথে ঢাকা মহানগর শাখা ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের যৌথসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হাফ ভাড়া বাস্তবায়নের কথা জানান।

এরও আগে শিক্ষার্থীদের জন্য গণপরিবহনে হাফ ভাড়া বাস্তবায়নে পরিবহন নেতাদের সাথে দুবার বৈঠক করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। কিন্তু কোনো সিদ্ধান্ত ছাড়াই এসব বৈঠক শেষ হয়েছে। বৈঠকে উল্টো ভর্তুকি দাবি করেছিলেন বাসমালিকরা।

জ্বালানি তেলের দাম বাড়ার কারণে গত ৭ নভেম্বর থেকে ঢাকাসহ সারা দেশে বাসের ভাড়া ২৬ থেকে ২৭ শতাংশ বাড়ানো হয়। ১৮ নভেম্বর অর্ধেক ভাড়ার দাবিতে আন্দোলন শুরু করেন রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।


আরো সংবাদ



premium cement