২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জমাদিউস সানি ১৪৪৩
`

বাসচাপায় ছাত্র নিহত : ৮ বাসে আগুন, চালক আটক


রাজধানীর রামপুরা অনাবিল পরিবহনের একটি বাসের ধাক্কায় এক স্কুলছাত্র নিহতের পর বিক্ষুব্ধ জনতা আটটি বাসে আগুন দিয়েছে। ঘাতক বাসটির চালককে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সোমবার রাত পৌনে ১১টার দিকে রামপুরা ডিআইটি রোডের সোনালী ব্যাংকের কাছে বাস চাপায় নিহত হওয়া ওই ছাত্রের নাম মাইনুদ্দিন ইসলাম দুর্জয় (১৭)। সে একরামুন্নেসা স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়েছে। সে পরিবারের সাথে পূর্ব রামপুরা তিতাস রোড এলাকায় থাকতো। তার বাবার নাম আব্দুর রহিম।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্জয় একটি বাস থেকে নামার পর পেছন থেকে আরেকটি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের ভাষ্যমতে, দুর্ঘটনার পর বিক্ষুব্ধ জনতা প্রথমে দায়ী বাসটিতে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয়। এরপর একে একে আরো সাতটি বাসে আগুন দেন তারা।

দুর্ঘটনাস্থল থেকে ডিএমপির মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো: আ: আহাদ জানান, ঘটনার পর চালক পালিয়ে যাচ্ছিলেন। পুলিশ তাকে আটক করেছে। তিনি বর্তমানে থানায় আছেন। বাসটিও জব্দ করা হয়েছে।

এদিকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদর দফতরের কন্ট্রোল রুমের অপারেটর জিয়াউর রহমান বলেন, বাসচাপায় ছাত্র নিহতের ঘটনায় অন্তত সাত থেকে আটটি বাসে আগুন দেয়া হয়। এ ঘটনায় ৯৯৯ থেকে ফোন পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের দুটি ও পরে আরো একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

২৪ নভেম্বর বেলা ১১টার দিকে রাজধানীর গুলিস্তানে দক্ষিণ সিটির ময়লার গাড়ির ধাক্কায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান মারা যায়। সে ওই কলেজের মানবিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিল। এ ঘটনার ঠিক পরদিন অর্থাৎ ২৫ নভেম্বর ডিএনসিসির ময়লার গাড়ির ধাক্কায় আহসান কবির খান নামে এক ব্যক্তি মারা যান।

এ দুই ঘটনার পর থেকে সড়কে মৃত্যু নিয়ে শিক্ষার্থীদের আন্দোলনে মুখর রাজধানী। শিক্ষার্থীরা নিরাপদ সড়কসহ বিভিন্ন দাবিতে রাজধানীর বিভিন্ন স্থানে জমায়েত হয়ে আন্দোলন করছে। এমন পরিস্থিতিতেই রাজধানীর সড়কে আরও এক শিক্ষার্থীর মৃত্যু হলো।


আরো সংবাদ


premium cement
আইসিবি এএমসিএল পেনশন হোল্ডারসথ ইউনিট ফান্ডের ১০ টাকা লভ্যাংশ ঘোষণা জুমার নামাজ শেষে মসজিদে দোয়ার আহ্বান হেফাজতের সাংবাদিক এমদাদুল হক খানের ওপর সন্ত্রাসী হামলা ইউক্রেন নিয়ে অবস্থান ব্যাখ্যা করল রাশিয়া ও যুক্তরাষ্ট্র দুবাইয়ে খেলবেন জোকোভিচ জাতীয় উশুতে এসএ গেমস স্কোয়াড বাছাই ইরাককে হারিয়ে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পেল ইরান পোশাক শিল্পে নারী শ্রমিকদের হার কমে যাওয়ার কারণ কী? কোটি ডলার ব্যয়ের উৎস বিএনপিকে ব্যাখ্যা করতে হবে : প্রধানমন্ত্রী বিটকয়েন : ক্রিপ্টোকারেন্সি তৈরিতে যেভাবে খনি হয়ে উঠেছে কাজাখস্তান দেশের অধস্তন আদালত তদারকিতে ৮ বিচারপতির মনিটরিং কমিটি

সকল