১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

সারাদেশে পণ্য পরিবহন ধর্মঘট : চট্টগ্রাম বন্দরে অচলাবস্থা

সারাদেশে পণ্য পরিবহন ধর্মঘট : চট্টগ্রাম বন্দরে অচলাবস্থা -

সারাদেশে মঙ্গলবার থেকে ট্রাক ও কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ডাকে মালামাল পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে তিন দিনের এ ধর্মঘট আগামী বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত চলবে।

এদিকে এ ধর্মঘটের কারণে প্রথম দিনেই অচল হয়ে পড়েছে চট্টগ্রাম বন্দর। ধর্মঘটের ফলে চট্টগ্রামে কনটেইনার পরিবহনে ব্যবহৃত প্রাইম মুভার (ট্রেইলার), কাভার্ডভ্যান ও ট্রাকসহ বন্দর থেকে পণ্যবাহী সব গাড়ি বন্ধ রয়েছে। বন্ধ হয়ে গেছে আমদানি-রফতানি পণ্য পরিবহন। চট্টগ্রাম বন্দর থেকে কনটেইনার পরিবহন বন্ধের পাশাপাশি জাহাজের কনটেইনার হ্যান্ডলিং বন্ধ হয়ে পড়েছে।

বন্দর কর্তৃপক্ষ জানায়, পরিবহন ধর্মঘটের কারণে আজ ভোর থেকে বন্দরের জাহাজের কনটেইনার উঠানো-নামানো, আইসিডিতে পণ্য আনা নেয়া, কারখানা থেকে পণ্য পরিবহন বন্ধ হয়ে গেছে।

চট্টগ্রাম প্রাইম মুভার শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: মাইনুদ্দিন জানান, ১৫ দফা দাবি আদায়ে ৭২ ঘণ্টার ধর্মঘট আহ্বান করা হয়েছে। ফলে প্রাইম মুভার, ট্রাক, কাভার্ডভ্যানসহ বন্দর থেকে পণ্য পরিবহনে নিয়োজিত সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

ট্রাক ও কাভার্ডভ্যান থেকে অগ্রিম আয়কর আদায় বন্ধ এবং এ পর্যন্ত নেয়া অগ্রিম আয়কর ফেরত দেয়া, ১০ বছর ধরে বন্ধ থাকা ট্রাক ও কাভার্ড ভ্যানচালকদের লাইসেন্স চালু করাসহ বিভিন্ন দাবিতে এই ধর্মঘট পালন করা হচ্ছে বলে শ্রমিক নেতারা জানান।

বাংলাদেশ ট্রাক ড্রাইভার্স ফেডারেশনের সভাপতি তালুকদার মো: মনির বলেন, ‘সরকার দাবি না মানলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।’
সূত্র : ইউএনবি

দেখুন:

আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের স্থায়ী জামিন হয়নি, বেড়েছে মেয়াদ শ্রম আপিল ট্রাইব্যুনালে ড. ইউনূস কুমিল্লা জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি রমিজ খানের ইন্তেকাল দরিদ্রতম দেশগুলোর উন্নয়ন ঐতিহাসিক মাত্রায় বিপরীতমুখী : বিশ্ব ব্যাংক ঢাকাসহ ৩ বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস ময়মনসিংহে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ২৫ দেশকে অপশাসন মুক্ত করতে আলেমদের ভূমিকা রাখতে হবে : ড. রেজাউল করিম ইরানের হামলার জবাব দেয়া হবে : ইসরাইলের সেনা প্রধান সাভারে দর্জির দোকানে এসি বিস্ফোরণ, বার্ন ইনস্টিটিউটে ভর্তি ৩ শ্রম আপিল ট্রাইব্যুনালে জামিন চাইবেন ড. ইউনূস ইরান-ইসরাইলের প্রতিদ্বন্দ্বিতায় নতুন মোড়, এখন যা হবে

সকল