২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সারাদেশে পণ্য পরিবহন ধর্মঘট : চট্টগ্রাম বন্দরে অচলাবস্থা

সারাদেশে পণ্য পরিবহন ধর্মঘট : চট্টগ্রাম বন্দরে অচলাবস্থা -

সারাদেশে মঙ্গলবার থেকে ট্রাক ও কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ডাকে মালামাল পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে তিন দিনের এ ধর্মঘট আগামী বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত চলবে।

এদিকে এ ধর্মঘটের কারণে প্রথম দিনেই অচল হয়ে পড়েছে চট্টগ্রাম বন্দর। ধর্মঘটের ফলে চট্টগ্রামে কনটেইনার পরিবহনে ব্যবহৃত প্রাইম মুভার (ট্রেইলার), কাভার্ডভ্যান ও ট্রাকসহ বন্দর থেকে পণ্যবাহী সব গাড়ি বন্ধ রয়েছে। বন্ধ হয়ে গেছে আমদানি-রফতানি পণ্য পরিবহন। চট্টগ্রাম বন্দর থেকে কনটেইনার পরিবহন বন্ধের পাশাপাশি জাহাজের কনটেইনার হ্যান্ডলিং বন্ধ হয়ে পড়েছে।

বন্দর কর্তৃপক্ষ জানায়, পরিবহন ধর্মঘটের কারণে আজ ভোর থেকে বন্দরের জাহাজের কনটেইনার উঠানো-নামানো, আইসিডিতে পণ্য আনা নেয়া, কারখানা থেকে পণ্য পরিবহন বন্ধ হয়ে গেছে।

চট্টগ্রাম প্রাইম মুভার শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: মাইনুদ্দিন জানান, ১৫ দফা দাবি আদায়ে ৭২ ঘণ্টার ধর্মঘট আহ্বান করা হয়েছে। ফলে প্রাইম মুভার, ট্রাক, কাভার্ডভ্যানসহ বন্দর থেকে পণ্য পরিবহনে নিয়োজিত সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

ট্রাক ও কাভার্ডভ্যান থেকে অগ্রিম আয়কর আদায় বন্ধ এবং এ পর্যন্ত নেয়া অগ্রিম আয়কর ফেরত দেয়া, ১০ বছর ধরে বন্ধ থাকা ট্রাক ও কাভার্ড ভ্যানচালকদের লাইসেন্স চালু করাসহ বিভিন্ন দাবিতে এই ধর্মঘট পালন করা হচ্ছে বলে শ্রমিক নেতারা জানান।

বাংলাদেশ ট্রাক ড্রাইভার্স ফেডারেশনের সভাপতি তালুকদার মো: মনির বলেন, ‘সরকার দাবি না মানলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।’
সূত্র : ইউএনবি

দেখুন:

আরো সংবাদ



premium cement
রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি!

সকল