২০ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

সারাদেশে পণ্য পরিবহন ধর্মঘট : চট্টগ্রাম বন্দরে অচলাবস্থা

সারাদেশে পণ্য পরিবহন ধর্মঘট : চট্টগ্রাম বন্দরে অচলাবস্থা -

সারাদেশে মঙ্গলবার থেকে ট্রাক ও কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ডাকে মালামাল পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে তিন দিনের এ ধর্মঘট আগামী বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত চলবে।

এদিকে এ ধর্মঘটের কারণে প্রথম দিনেই অচল হয়ে পড়েছে চট্টগ্রাম বন্দর। ধর্মঘটের ফলে চট্টগ্রামে কনটেইনার পরিবহনে ব্যবহৃত প্রাইম মুভার (ট্রেইলার), কাভার্ডভ্যান ও ট্রাকসহ বন্দর থেকে পণ্যবাহী সব গাড়ি বন্ধ রয়েছে। বন্ধ হয়ে গেছে আমদানি-রফতানি পণ্য পরিবহন। চট্টগ্রাম বন্দর থেকে কনটেইনার পরিবহন বন্ধের পাশাপাশি জাহাজের কনটেইনার হ্যান্ডলিং বন্ধ হয়ে পড়েছে।

বন্দর কর্তৃপক্ষ জানায়, পরিবহন ধর্মঘটের কারণে আজ ভোর থেকে বন্দরের জাহাজের কনটেইনার উঠানো-নামানো, আইসিডিতে পণ্য আনা নেয়া, কারখানা থেকে পণ্য পরিবহন বন্ধ হয়ে গেছে।

চট্টগ্রাম প্রাইম মুভার শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: মাইনুদ্দিন জানান, ১৫ দফা দাবি আদায়ে ৭২ ঘণ্টার ধর্মঘট আহ্বান করা হয়েছে। ফলে প্রাইম মুভার, ট্রাক, কাভার্ডভ্যানসহ বন্দর থেকে পণ্য পরিবহনে নিয়োজিত সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

ট্রাক ও কাভার্ডভ্যান থেকে অগ্রিম আয়কর আদায় বন্ধ এবং এ পর্যন্ত নেয়া অগ্রিম আয়কর ফেরত দেয়া, ১০ বছর ধরে বন্ধ থাকা ট্রাক ও কাভার্ড ভ্যানচালকদের লাইসেন্স চালু করাসহ বিভিন্ন দাবিতে এই ধর্মঘট পালন করা হচ্ছে বলে শ্রমিক নেতারা জানান।

বাংলাদেশ ট্রাক ড্রাইভার্স ফেডারেশনের সভাপতি তালুকদার মো: মনির বলেন, ‘সরকার দাবি না মানলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।’
সূত্র : ইউএনবি

দেখুন:


আরো সংবাদ


স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে আখেরে ‘লাভ’ হলো বাংলাদেশের? (৪৫০০৪)আমাকে সম্মান দিয়ে কথা বলুন, বিএনপির উদ্দেশে মুরাদ হাসান (২৬১৯৫)বিয়ের প্রলোভনে পুলিশ কর্মকর্তার স্ত্রীকে ধর্ষণ, আসামি গ্রেফতার (২৩৩১৩)ফুটপাতের যৌন উত্তেজক ট্যাবলেট খেয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু (১৬৫৫২)কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার (১৬৩৭৬)পৃথিবী পাঁচ শক্তির চেয়েও বড় : এরদোগান (১০০১২)অগ্নিসংযোগ নয়, পরিমলের ঘর পুড়েছে কলা পাকানোর আগুনে (৯৮১২)আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম (৯৬৫২)কুমিল্লার ঘটনায় মূল অভিযুক্ত শনাক্ত : স্বরাষ্ট্রমন্ত্রী (৭২৫৩)সমুদ্রসীমায় ভারতীয় সাবমেরিন আটকালো পাকিস্তানি নৌবাহিনী (৫৯২৮)