২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

কোভিড আক্রান্ত রোগীদের জন্য ২৫০টি পোর্টেবল ভেন্টিলেটর নয়া দিল্লি হতে ঢাকা পৌঁছেছে

কোভিড আক্রান্ত রোগীদের জন্য ২৫০টি পোর্টেবল ভেন্টিলেটর নয়া দিল্লি হতে ঢাকা পৌঁছেছে -

কোভিড-১৯ আক্রান্ত রোগীদের ব্যবহারের লক্ষ্যে ২৫০টি পোর্টেবল কোভেন্টর ভেন্টিলেটর নয়া দিল্লি হতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স -এর একটি কার্গো ফ্লাইটে গতকাল শনিবার রাতে ঢাকার হযরত শাহ্‌জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক বাঙালি চিকিৎসকদের একটি স্চ্ছোসেবী প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত ভেন্টিলেটরগুলো ভারতের বেঙ্গালুরুতে অবস্থিত একটি প্রতিষ্ঠানের তত্ত্বাবধানে ভারতে আসে। ভেন্টিলেটরগুলো উক্ত প্রতিষ্ঠানের দিল্লিস্থ একটি গোডাউনে সংরক্ষিত ছিল। সরকারের নির্দেশে
নয়া দিল্লিস্থ বাংলাদেশ হাই কমিশন ভারতীয় প্রতিষ্ঠানটির নিকট থেকে আনুষাঙ্গিক ব্যয় পরিশোধ করে ভেন্টিলেটরগুলো গ্রহণ করে।

পরে হাই কমিশনের নিয়োগকৃত একটি ক্লিয়ারিং ও ফরওয়ার্ডিং প্রতিষ্ঠানের মাধ্যমে শুল্ক ও বিমানবন্দরের অন্যান্য আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ভেন্টিলেটরগুলো বাংলাদেশ বিমানের একটি বিশেষ কার্গো ফ্লাইট এ বিনা ভাড়ায় ঢাকা পৌঁছায়।

বিমানবন্দরে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন ও স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়ার উপস্থিতিতে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক প্রফেসর ড. এ বি এম আব্দুল্লাহ কন্টিলেটরগুলো গ্রহণ করেন ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
গৌরীপুরে পুকুর থেকে মাদরাসাছাত্রীর লাশ উদ্ধার বুড়িচংয়ে হিটস্ট্রোকে শ্রমিকের মৃত্যু নলছিটিতে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যুর অভিযোগ ইউপি চেয়ারম্যানরা পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত

সকল