২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

লঞ্চে স্বাস্থ্য বিধি না মানলে জরিমানা : নৌ প্রতিমন্ত্রী

লঞ্চে স্বাস্থ্য বিধি না মানলে জরিমানা : নৌ প্রতিমন্ত্রী -

ঘরমুখো দক্ষিণঞ্চলের লাখো মানুষের ঈদযাত্রাকে নিরাপদ করতে তৎপর নৌ মন্ত্রণালয়। লকডাউন শিথিলের ঘোষণা অনুযায়ী বুধবার মধ্যরাত থেকে চালু হচ্ছে যাত্রীবাহী লঞ্চ। তাই ঘাটে ভিড়তে শুরু করেছে লঞ্চ।

নিরাপদে গন্তব্যে পৌঁছাতে লঞ্চের চালক, সুপার ভাইজার ও মাস্টারের প্রতি যাত্রীদের শতভাগ নিরাপত্তা নিশ্চিতের আহবান জানিয়েছেন নৌ ও পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এ সময় তিনি স্বাস্থ্যবিধি না মেনে লঞ্চ চালালে মালিক ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জরিমানা করা হবে বলেও হুঁশিয়ারি দেন।

বুধবার দুপুর ১২টার দিকে নৌ প্রতিমন্ত্রী ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনাল পরিদর্শনকালে একটি লঞ্চে উঠে চালক, সুপার ভাইজার ও মাস্টারের উদ্দ্যেশে এই হুঁশিয়ারি দেন।

সদরঘাট পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রতিমন্ত্রী জানান, স্বাস্থ্য বিধি মানতে হবে। মাস্ক পরিধান ছাড়া নৌ ভ্রমণ করলে যাত্রীদের জরিমানা করা হবে। এজন্য লঞ্চ মালিক ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কর্মকর্তাদের সচেতন থাকতে হবে। এর ব্যতিক্রম হলে লঞ্চ কর্তৃপক্ষকেও জরিমানা করা হবে বলে সতর্ক করেন তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, গার্মেন্টস ও কলকারখানা বন্ধ থাকায় ঈদের আগে পরে বহু শ্রমিক ঢাকা ছাড়বে। তাদের যাত্রা নির্বিঘ্ন করতে কাজ করা হচ্ছে এবং কর্মহীন নৌ শ্রমিকদের প্রণোদনা দেয়া হবে বলে জানান তিনি।

অন্যদিকে ঈদকে ঘিরে সদরঘাটের টার্মিনাল উন্নয়ন কাজ চলছে। নতুন পন্টুন লাগানো হচ্ছে।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল