২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সারা দেশে সড়ক দুর্ঘটনায় নিহত ১০

সারা দেশে সড়ক দুর্ঘটনায় নিহত ১০ - প্রতীকী ছবি

সারা দেশে সড়ক দুর্ঘটনায় বুধ ও বৃহস্পতিবার দুই ভাই ও শিক্ষার্থীসহ ১০ জন নিহত হয়েছেন। ইউএনবির জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্য থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে মাইলপোস্টে ধাক্কা খেয়ে বৃহস্পতিবার ঘটনাস্থলে দুই ভাইসহ মোটরসাইকেলের তিন আরোহী নিহত হয়েছেন।

নিহতরা হলেন- বগুড়া শিবগঞ্জ উপজেলার কুপা গ্রামের মোজাফ্ফর রহমানের ছেলে সুমন মিয়া ও একই এলাকার শাহজাহান আলীর ছেলে আব্দুল্যাহ ও সাকিব হোসেন।

গোবিন্দগঞ্জ থানার ওসি মেহেদী হাসান জানান, একটি মোটরসাইকেলযোগে তিন আরোহী শিবগঞ্জ থেকে গোবিন্দগঞ্জের দিকে আসছিল। বেলা সাড়ে ১১টার দিকে বটতলায় এলাকায় মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের মাইলপোস্টে সজোরে ধাক্কা লাগলে ঘটনাস্থলেই তিন আরোহী নিহত হন।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ শহরের উপকণ্ঠ রেহাইচর এলাকায় বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে মহানন্দা নদীর বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন জাহাঙ্গীর সেতুর ওপর ট্রাকচাপায় সাইকেল আরোহী দুই শিক্ষার্থী নিহত হয়েছেন।

তারা হলেন-জেলা শহরের আরামবাগ এলাকার সেলিমের ছেলে মোস্তাফিজ (১৮) ও মিলকি এলাকার সেরাজুলের ছেলে মিনারুল (১৭)। তারা চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) কবির হোসেন জানান, বেলা সোয়া ১১টার দিকে মিনারুল ও মোস্তাফিজ একটি সাইকেলযোগে তাদের শিক্ষা প্রতিষ্ঠান থেকে শহরের দিকে আসছিল। পথে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন জাহাঙ্গীর সেতুর ওপর উঠলে পেছন দিক থেকে আসা একটি ট্রাক তাদের চাপা দেয়। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক দুজনকেই মৃত বলে ঘোষণা করেন।

খাগড়াছড়ি : খাগড়াছড়ি সদরের বড়পাড়া সড়কের আমলাই হাদুক গ্রামে বুধবার রাত ১২টার দিকে চাঁদের গাড়ি উল্টে দুজন নিহত ও তিনজন আহত হয়েছেন।

নিহতরা হলেন- হরেন্দ্র ত্রিপুরা ও গনেশ্বর ত্রিপুরা। তাদের বাড়ি আমলাই হাদুক পাড়া গ্রামে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশীদ জানান, খাগড়াছড়ি বাজার থেকে চাঁদের গাড়িতে করে তারা বাড়িতে ফিরছিলেন। পথে আমলাই হাদুক পাড়া পৌঁছালে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে গেলে ঘটনাস্থলে দুজন নিহত হন।

যশোর : যশোর শহরতলির রাজারহাট ফুয়েল পাম্পের সামনে বৃহস্পতিবার ভোর ৫টার দিকে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে অপর একটি দ্রুতগামী ট্রাক সজোরে ধাক্কা দিলে চালকের সহকারী নিহত ও চালক গুরুতর আহত হন।

নিহত পীযুষ চন্দ্র (২৬) বগুড়া সদরের বাগদি আদমদীঘি এলাকার উত্তম চন্দ্রের ছেলে ও আহত রাজিব হোসেন (২৭) নওগাঁ সদরের রাজনগর গ্রামের মো. বাবুর ছেলে।

যশোর কোতয়ালি থানার ওসি মো. মনিরুজ্জামান বলেন, ‘দুর্ঘটনার খবর পেয়েছি। বিষয়টি হাইওয়ে পুলিশ দেখছে। ময়নাতদন্তের জন্য লাশ যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।’

রাঙ্গামাটি : রাঙ্গামাটির রাজস্থলী উপজেলার রাঙ্গামাটি-বান্দরবান সীমান্তের প্রধান সড়কের সিনেমা হল এলাকার বেইলি ব্রিজ ভেঙে বৃহস্পতিবার পাথর বোঝাই ট্রাক খাদে পড়ে চালকসহ চারজন আহত হয়েছেন। বেলা ১১টার দিকে এই দুর্ঘটনার পর রাঙ্গামাটি-বান্দরবান সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, সকালে চন্দ্রঘোনা থেকে ছেড়ে আসা পাথর ভর্তি ট্রাকটি রাঙ্গামাটি সিনেমা হল এলাকার বেইলি ব্রিজে উঠলে হঠাৎ ব্রিজটি ভেঙে ট্রাকটি খাদে পড়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় আহত চালক ও সহকারীকে উদ্ধার করা হয়েছে।

গোপালগঞ্জ : গোপালগঞ্জের মুকসুদপুরে পাথর বোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে উল্টে চালকসহ দুইজন নিহত হয়েছেন এবং একজন আহত হয়েছে।

নিহতরা হলেন- কুষ্টিয়া জেলার ফুকসা এলাকার মুছা মৃধার ছেলে চালক সজীব মৃধা (২৩) এবং ঝিনাইদহ জেলার মধুপুর উপজেলার চাপরাইন এলাকার ওমর ফারুকের ছেলে শ্রমিক শাহিন (২৫)।

ভাঙ্গা হাইওয়ে থানার এএসআই মো. আবদুল জব্বার মোল্লা জানান, বৃহস্পতিবার ভোর রাতে ঢাকা-বরিশাল মহাসড়কের মুকসুদপুর উপজেলার চরপ্রসন্নদী ১নং ব্রিজের কাছে বরিশালগামী পাথর বোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে উল্টে পড়ে যায় এবং ট্রাকের সম্মুখভাগ দুমড়েমুচড়ে যায়। এসময় চালক সজীব ট্রাকের ভেতর চাপা লেগে ঘটনাস্থলেই নিহত হন এবং শ্রমিক শাহিনসহ দুইজনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে রাজৈর হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দুর্ঘটনার পর মহাসড়কের উভয়পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে। এতে ভোগান্তির শিকার হন দূরপাল্লার সাধারণ যাত্রীরা। পরে খবর পেয়ে ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশ ও রাজৈর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ চালায় এবং যান চলাচল স্বাভাবিক করে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement