১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বিমানবন্দরে খাবারের গাড়ীতে পাঁচ কোটি টাকার সোনা

বিমানবন্দরে খাবারের গাড়ীতে পাঁচ কোটি টাকার সোনা - ছবি : সংগৃহীত

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইন্সের খাবার সরবরাহকারী ক্যাটারিং সার্ভিসের গাড়ি থেকে প্রায় পাঁচ কোটি টাকা মূল্যের ৬০ পিস স্বর্ণের বার আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এ ঘটনায় সন্দেহভাজন আট জনকে আটক করেছে সংস্থাটি।

মঙ্গলবার সকাল সাতটায় ইউএস বাংলার দুবাই থেকে আসা ফ্লাইট বিএস ৩৪২ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পরে যাত্রীদের উচ্ছিষ্ট খাবারের বক্স গাড়িতে তোলা হলে সেখানে তল্লাশি চালিয়ে একটি বক্স থেকে ৬০ পিস স্বর্ণের বার আটক করে শুল্ক গোয়েন্দা দল।

পরে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আব্দুর রউফ তার অফিসকক্ষে এক প্রেস ব্রিফিংয়ে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস ৩৪২ বিমানবন্দরে পৌঁছালে তল্লাশি চালাই, তখন খাবার বহনকারি ক্যাটারিং গাড়ীতে স্বর্ণ পাওয়া যায়। এ ঘটনায় ইউএস বাংলার আট কর্মীকে আটক করা হয়েছে বলে তিনি জানান।

তিনি বলেন,ইউএস বাংলার কর্মীরা এ ঘটনায় জড়িত আছেন বলে আমরা ধারনা করছি। তাদের বিরুদ্ধে বিভাগীয় ও ফৌজদারি মামলা দায়ের করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে আব্দুর রউফ বলেন, অবৈধ লেনদেন,মাদক চোরাচালান ও সন্ত্রাসী কর্মকান্ডের অর্থ পরিশোধের জন্য সাধারণত বড় আকারের স্বর্ণের চোরাচালান হচ্ছে। এর পাশাপাশি পাশ্ববর্তী দেশের চোরাচালানকারীরা বাংলাদেশকে রুট হিসেবে ব্যবহার করে থাকে। স্বর্ণ চোরাচালান দমনের জন্য শুল্ক গোয়েন্দা অত্যন্ত তৎপর বলে জানান তিনি।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, চলতি অর্থবছরের প্রথম সাত মাসে প্রায় ১০০ কেজি স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা দল।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী

সকল