২৩ জানুয়ারি ২০২১
`

ঢাকার মার্কিন দূতাবাসের কাছ থেকে সন্দেহজনক কৌটা উদ্ধার

ঢাকার মার্কিন দূতাবাসের কাছ থেকে সন্দেহজনক কৌটা উদ্ধার - ছবি : সংগৃহীত

ঢাকার মার্কিন দূতাবাসের অ্যানেক্স ভবনের প্রবেশমুখের কাছে ফেলে যাওয়া কালো ব্যাগ থেকে টেপ মোড়ানো একটি কৌটা উদ্ধার হয়েছে। কৌটার মধ্যে বালু পাওয়া যায়, তবে কোনো বিস্ফোরক পাওয়া যায়নি। বুধবার বিকেলে এ ঘটনা ঘটে।

অ্যানেক্স ভবনটি মার্কিন দূতাবাস ভবনের উল্টো দিকে। পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার সুদীপ কুমার চক্রবর্তী সন্ধ্যায় বলেন, বেলা সাড়ে তিনটার দিকে অ্যানেক্স ভবনে দুটি গাড়ি ঢুকছিল। সেখানে দুজন লোক দাঁড়িয়ে ছিলেন। তাদের একজনের হাতে কালো রঙের একটি ব্যাগ ছিল। এ সময় প্রধান সড়কে কর্তব্যরত নিরাপত্তাকর্মীরা তাদের দাঁড়িয়ে থাকার কারণ জানতে চাইলে তারা ব্যাগটি ফেলে দৌড়ে পালিয়ে যান।

সুদীপ কুমার চক্রবর্তী আরও জানান, ঘটনাটি জানানোর পর ভাটারা থানার পুলিশ এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) স্পেশাল অ্যাকশন গ্রুপের বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলে পৌঁছে চারদিক ঘিরে রাখে। পরে ব্যাগ থেকে টেপ মোড়ানো একটি কৌটা, একটি ছোট ছুরি ও এক টুকরা বৈদ্যুতিক তার উদ্ধার করা হয়।

কৌটার মধ্যে বালু পাওয়া যায়, তবে কোনো বিস্ফোরক পাওয়া যায়নি।

ঢাকার গুলশান ও বারিধারা কূটনৈতিক এলাকা। সেখানে নিরাপত্তার বাড়তি ব্যবস্থা নেয় পুলিশ। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্র জানায়, ঘটনার পরপরই বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা সতর্ক অবস্থান নেন।

এ ঘটনায় ভাটারা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। পুলিশ বারিধারা এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে তা থেকে এই ঘটনার সঙ্গে জড়িত লোকজনকে শনাক্ত করার চেষ্টা করছে। ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) স্পেশাল অ্যাকশন গ্রুপের উপকমিশনার মো. আবদুল মান্নান রাতে বলেন, এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।



আরো সংবাদ


অটোচালকের ছেলে সিরাজ এখন বিএমডব্লিউ গাড়ির মালিক ঘর পেয়ে আত্মহারা শেরপুরে গৃহহীনরা পারমাণবিক অস্ত্রমুক্ত বিশ্বের প্রতি বাংলাদেশের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত ওবায়দুল কাদেরকে কটূক্তি, কাল কোম্পানীগঞ্জে হরতাল রূপান্তরিত করোনা আরো প্রাণঘাতী হতে পারে : যুক্তরাজ্যের প্রধান বিজ্ঞানী শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে দেশের ৩ অঞ্চলে গৃহহীন ৬৬ হাজার পরিবারকে ঘর দিলেন প্রধানমন্ত্রী মডার্নার টিকার খুব একটা পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি : জরিপ স্বপ্নের ঠিকানা পাচ্ছেন ৫৫ পরিবার তার মৃত্যুতে কষ্ট পেয়েছে আল-আকসার পশু-পাখিরাও আশুগঞ্জে চেয়ারম্যানের বাড়িতে হামলা চালিয়ে ছোট ভাইকে হত্যা

সকল