২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

হতভাগা শিশুটির আশ্রয় হলো ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে

হতভাগা শিশুটির আশ্রয় হলো ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে - প্রতীকী ছবি

অবশেষে হতভাগা শিশুটি স্থান হলো ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে। রাজধানীর শাহবাগে বারডেম হাসপাতালের সামনে একটি বাস কাউন্টারের ভেতর থেকে দুই মাস বয়সী এক ছেলে শিশুকে জীবিত অবস্হায় উদ্ধার করেছে পুলিশ।

গতকাল রোববার রাত ৯টার দিকে শিশুটিকে উদ্ধার করে পথচারীরা। পরে পুলিশের মাধ্যমে চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। পথচারী মো. কামাল ও রাসেল জানান, আমরা রাত ৯টার দিকে বারডেম হাসপাতালের ৩ নম্বর গেটের সামনের রাস্তায় একটি ফাঁকা বাস কাউন্টারের পাশে বসে চা পান করচ্ছিলাম। হঠাৎ একটি শিশুর কান্না শুনতে পাই। পরে কাউন্টারের ভেতরে গিয়ে দেখতে পাই টেবিল বাক্সের ভেতরে শিশুটিকে। কাপড় দিয়ে মোড়ানো অবস্হায় তাকে উদ্ধার করে রমনা থানায় নিয়ে গেলে পুলিশ শিশুটিকে দেখে ঢামেক হাসপাতালে নিয়ে যায়।

রমনা থানার উপ-পরিদশর্ক (এসআই) মো. বজলুর রশিদ বলেন, ছেলে শিশুটিকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

শিশুটির কোনো অভিভাবক পাওয়া যায়নি। চিকিৎসকরা জানিয়েছে শিশুটি সুস্থ আছে। তার বয়স আনুমানিক ২ মাস হবে। তার চোখ থেকে পানি পড়ছে। এ জন্য কর্তব্যরত চিকিৎসক একটি ড্রপ দিয়েছেন। রাতে চিকিৎসরা তাকে ভর্তি রাখেননি। সোমবার সকালে আবার শিশুটিকে ঢামেক হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে শিশু বিভাগে ভর্তি করেন।

এর মাধ্যমে শিশুটি স্হান হলো হাসপাতালে। ওই চিকিৎসক আরো বলেন, শিশুটি অভিভাবক না পাওয়া গেলে সমাজ কল্যাণ অধিদপ্তরের মাধ্যমে শিশু আশ্রয় কেন্দ্র দেয়া হবে।


আরো সংবাদ



premium cement