১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইমামের স্ত্রীর বুকফাটা আর্তনাদ

ইমামের স্ত্রীর বুকফাটা আর্তনাদ - ছবি : নয়া দিগন্ত

কে দেখবে আমাকে, কিছু না বলেই চলে গেলেন। শনিবার রাত সাড়ে ১০টায় শেখ হাসিনা জাতীয় বার্ণ অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটের সামনে আর্তনাদ করছেন নিহত মসজিদে ইমাম আব্দুল মালেকের (৬০) স্ত্রী সুরাইয়া বেগম (৫০)। তিনি আরো বলেন, কী নিয়ে থাকবো, কে দেখবে, কেউ আর খাবার খাইতে ডাকবে না। আমাকে বললেন নামাজ শেষ করে একসঙ্গে ভাত খাবেন। আর একসঙ্গে ভাত খাওয়া হবে না। আমাকে ছাড়া যেতে পারেন না। কিভাবে থাকবো, জানি না। একইভাবে আর্তনাদ করছিলেন নিহত মুয়াজ্জিন হাফেজ দেলোয়ার হোসেন ও বড় ছেলে জুনায়েদ।

বাবার সঙ্গে ৫ ওয়াক্ত নামাজ পড়ত জোনায়েদ হোসেন। শুক্রবার রাতে বাবার হাত ধরেই এশার নামাজ পড়তে মসজিদে যায়। জোনায়েদ থাকেন নারায়ণগঞ্জের চাষাড়া একটি মাদ্রাসায় লেখাপড়া করে। মাঝে মধ্যে বাবার কাছে আসত।

এসি বিস্ফোরণে দগ্ধ হয়ে নিহত মসজিদের মুয়াজ্জিম হাফেজ দেলোয়ার হোসেনের সেজো ছেলে জাকারিয়া বলেন, গত ১ মাস আগে বাবার সঙ্গে শেষ দেখা হয়। ফোনে কথা হতো প্রতিদিনই। খোঁজখবর নিতেন। বাবার ইচ্ছে ছিল আমরা দুই ভাই হাফেজ হয়ে গড়ে উঠতে পারি। ভাই তো চলে গেলেন না ফেরার দেশে। আমি বাবা ইচ্ছে পূরণ করতে হাফেজ হবোই। গত শুক্রবার নারায়ণগঞ্জ তল্লা সর্দার পাড়া বায়তুল সালাহ জামে মসজিদে এসি বিস্ফোরণে দগ্ধ হয়েছে ৩৮ জন। এর মধ্যে শনিবার রাত ১২ পর্যন্ত মারা গেছে ২০ জন।

শুক্রবার নারায়ণগঞ্জ তল্লা সর্দার পাড়া বায়তুল সালাহ জামে মসজিদে এশার নামাজ চলাকালে এসি বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয় মসজিদের মুয়াজ্জিন হাফেজ দেলোয়ার হোসেন (৪৭) ও তার বড় ছেলে জোনায়েদ (১৭)। পরে তাদের উদ্ধার করে অন্যদের সঙ্গে শেখ হাসিনা জাতীয় বার্ণ অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এ ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ২টা ৩০ মিনিটের সময় হাফেজ দেলোয়ার হোসেনের মৃত্যু হয়। পরে শনিবার সকাল ১০টায় নিহতের বড় ছেলে জোনায়েদও মারা যান।

হাফেজ দেলোয়ার হোসেনের গ্রামের বাড়ি কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ঢালুয়া ইউনিয়নের বদরপুর। তিনি ওই গ্রামের হাজী বাড়ির মৃত.শফিকুর রহমানের ছেলে। জানা গেছে, গত ১৭ বছর ধরে ওই মসজিদের মুয়াজ্জিনের দায়িত্ব পালন করে আসছেন। ৫ বছর আগে ২ ছেলে জোনায়েদ হোসেন ও জাকারিয়াকে নারায়ণগঞ্জের চাষারা একটি মাদরাসায় ভর্তি করিয়ে দেন। ওই থেকে তারা মাদরাসায় লেখা পড়ার ফাঁকে বাবার কাছে দেখা করতে আসে। গ্রামের বাড়ি পারিবারিক কবরস্থানে নিহত হাফেজ দেলোয়ার হোসেন ও তার ছেলে জোনায়েদের দাফন সম্পন্ন করা হবে। আর মসজিদের ইমাম আব্দুল মালেককে (৬০) নারায়ণগঞ্জের নিজ গ্রামের বাড়িতে দাফন করা হবে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল