২৯ সেপ্টেম্বর ২০২০

ঈদের আগেরদিন সড়কে ঝরলো তরতাজা ২১ প্রাণ


টাঙ্গাইল, হবিগঞ্জ, সিলেট, গাইবান্ধা, সাতক্ষীরা, শেরপুর এবং বগুড়ায় ঈদুর আজহার আগেরদিন শুক্রবার ভোর থেকে বিকাল পর্যন্ত পৃথক দুর্ঘটনায় অন্তত ২১ জন নিহত এবং ১৪ জন আহত হয়েছেন।

এদের মধে্যে টাঙ্গাইলে বিদ্যুতের তারে জড়িয়ে নৌকাডুবির ঘটনায় মা-ছেলেসহ পাঁচজন নিহত হয়েছেন। শুক্রবার বিকাল ৪টার দিকে উপজেলার কাউলজানী ইউনিয়নের গিলাবাড়ী বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার গিলাবাড়ী গ্রামের নৌকার মাঝি তাইজ উদ্দিন (৫০), একই এলাকার মিঞ্জু মিয়ার স্ত্রী জমেলা বেগম (৬০) ও তার ছেলে হামিদুর রহমান রনো (৩৫), একই এলাকার আতা মিয়ার ছেলের স্ত্রী (৩২), সখীপুর উপজেলার কৈয়ামধু গ্রামের হায়দার আলীর ছেলে শাহ আলম ( ২৫)।

এদিকে হবিগঞ্জের বাহুবল উপজেলার আব্দানারায়ণ এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে শুক্রবার ভোর ৬টার দিকে বাস ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে দুই নারী পোশাক কর্মীসহ তিনজন নিহত হয়েছেন।

এ দুর্ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন। নিহতরা হলেন- সুনামগঞ্জের বিশ্বম্ভপুর উপজেলার দশঘর গ্রামের শাহিদা (৩৫) ও মালেকা (২২) এবং প্রাইভেটকারের চালক।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌফিকুল ইসলাম তৌফিক জানান, ঈদের ছুটিতে প্রাইভেটকার ভাড়া করে ছয়জন ঢাকা থেকে সুনামগঞ্জ যাচ্ছিলেন। পথে আব্দানারায়ণ এলাকায় পৌঁছলে মনোহরদীগামী একটি বাসের সাথে কারটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে তিনজন মারা যান।

সিলেটের ওসমানীনগরে যাত্রীবাহী বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে প্রাইভেটকারের চালক ও একই পরিবারের চার যাত্রী নিহত এবং একজন আহত হয়েছেন।

শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার বরায়া চাঁনপুর এলাকায় সিলেট-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- প্রাইভেটকারের চালক মৌলভীবাজারের কমলগঞ্জ এলাকার হাশেম এবং যাত্রী সুনামগঞ্জের দিরাই উপজেলার শ্যামনগর গ্রামের স্বপন কুমার দাস, তার স্ত্রী লাভলী রানী দাস এবং তাদের ৮ বছর বয়সী জমজ সন্তান সাজ ও সাজন। তারা শ্রীমঙ্গল থেকে সুনামগঞ্জে গ্রামের বাড়ি ফিরছিলেন।

সিলেট হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মায়নুল ইসলাম বলেন, ‘বাস ও কারের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই পাঁচজন নিহত হন। তারা সবাই প্রাইভেটকারের যাত্রী ছিলেন।’

গাইবান্ধার গোবিন্দগঞ্জে কভার্ড ভ্যান ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ছয়জন।

শুক্রবার সকালে ঢাকা-রংপুর মহাসড়কের নুনদহ ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- রংপুরের পীরগঞ্জের সাহেদ মিয়া (৪০), কাজল মিয়া (৩২) ও গঙ্গাচড়া উপজেলার শাকিল ইসলাম (৫৬)।

গাইবান্ধা ফায়ার সার্ভিসের উপপরিচালক এনামুল হক জানান, দুর্ঘটনার খবর পেয়ে গোবিন্দগঞ্জ ও সদর ফায়ার সার্ভিসের দুটি দল হাইওয়ে পুলিশের সাথে উদ্ধার অভিযানে অংশ নেয়।

সাতক্ষীরার আশাশুনিতে সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে সম্ভবত অক্সিজেনের স্বল্পতা বা বিষাক্ত গ্যাসের সংস্পর্শে এসে এক শিক্ষকসহ তিনজনের মৃত্যু হয়েছে।

শুক্রবার সকালে উপজেলার পুঁইজালা গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

মৃতরা হলেন পুঁইজালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জগদীশ সানা (৫৬), তার ভাই পরিমল সানার ছেলে তপন কুমার সানা (৪০) ও সোনা দাসের ছেলে মদন দাস (৩০)।

এদিকে, শেরপুরে নকলায় ঢাকাগামী এক কাভার্ড ভ্যানের ধাক্কায় এক পথচারী নিহত হয়েছেন। পথচারীকে ধাক্কা দেয়ার পর কাভার্ড ভ্যানটির চালক নিয়ন্ত্রণ হারালে পাশে উল্টে গিয়ে চালক ও তার সহকারীও আহত হয়েছেন।

শুক্রবার সকাল ৭টার দিকে শেরপুর-ময়মনসিংহ মহাসড়কে নকলা উপজেলার কুর্শাবাগৈড় এলাকায় এ ঘটনাটি ঘটে।

নিহত রাজিব মিয়া (৩০) স্থানীয় চা বিক্রেতা নেকবর আলীর ছেলে।

এছাড়া, ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে বগুড়া-নাটোর মহাসড়কের নন্দীগ্রাম উপজেলার রনবাঘা নামক স্থানে ট্রাক চাপায় এনজিওর এক নারীকর্মী নিহত হয়েছেন।

শুক্রবার সকাল পৌনে ৯টায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত এনজিও কর্মীর নাম শাপলা খাতুন (২৮)। এ ঘটনায় স্বামী তাইজুল ইসলাম ও শিশু কন্যা সিদ্দিকা (৭) আহত হয়েছেন। হতাহতদের বাড়ি বগুড়া জেলার দুপচাঁচিয়া উপজেলার মালবাড়ি গ্রামে। ইউএনবি


আরো সংবাদ

মায়ের বুকের দুধই পারে করোনা সংক্রমণ থেকে শিশুদের রক্ষা করতে : গবেষণা প্রবাসী স্ত্রীকে ভিডিও কলে রেখে স্বামীর আত্মহত্যা ‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ নাটক ‘ইনডেমনিটি’ : তারানা হালিমসহ ৫ জনের মামলা খারিজ এমসি কলেজে নারী ধর্ষণের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি মহিলা দলের ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ অস্বীকার তেহরানের নওগাঁয় বন্যা পরিস্থিতির অবনতি, হুমকির মুখে আহসানগঞ্জ হাট-সংলগ্ন ব্রিজ স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড দেশে করোনায় আরো ২৬ জনের মৃত্যু স্লোভেনিয়ায় বাংলাদেশীসহ ১১৩ অভিবাসী আটক ওমানে বাংলাদেশ স্কুল মাস্কাটের জন্য স্বস্তির খবর

সকল

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)