১২ আগস্ট ২০২০

লঞ্চে ই-টিকেটিং কার্যক্রম গ্রহণ করা হবে

লঞ্চে ই-টিকেটিং কার্যক্রম গ্রহণ করা হবে - ছবি : সংগৃহীত
24tkt

নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় জানানো হয়েছে নৌপথে যাত্রী হয়রানি রোধ এবং অনাকাংখিত দুর্ঘটনা এড়াতে সদরঘাট লঞ্চ টার্মিনালে ই-টিকেটিং কার্যক্রম গ্রহণ করা হবে।

সংসদ ভবনে বৃহস্পতিবার কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ তথ্য জানানো হয়।

কমিটির সদস্য শাজাহান খান, মো. মজাহারুল হক প্রধান, রনজিত কুমার রায়, মো. আছলাম হোসেন সওদাগর, এবং এস এম শাহজাদা সভায় অংশগ্রহণ করেন।

সভায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এবং বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) এর উন্নয়ন কার্যক্রম, ড্রেজিং পরিস্থিতি এবং বর্তমানে দেশের করোনা পরিস্থিতিতে গৃহীত পদক্ষেপগুলো সংশ্লিষ্ট চেয়ারম্যানদ্বয় উপস্থাপন করেন।

সভায় ২০১৯-২০২০ অর্থ বছরে চলমান প্রকল্পগুলোর উপর বিস্তারিত আলোচনা করা হয়। সভাপতি গৃহীত প্রকল্পগুলোর কাজ দ্রুত বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সংস্থা প্রধানদেরকে অনুরোধ জানান।

সভায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এবং বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) এর শূন্য পদসমূহ দ্রুত পূরনের উপর গুরুত্বারোপ করা হয়।

সভায় সংস্থার শূন্য পদ ও নিয়োগ প্রক্রিয়া বিষয়ে আগামী বৈঠকে প্রতিবেদন উপস্থাপন করতে মন্ত্রণালয়কে পরামর্শ দেয়া হয়।

সভায় নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, বিআইডব্লিউটিএ এবং বিআইডব্লিউটিসি প্রধানগণসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র : বাসস


আরো সংবাদ