১১ আগস্ট ২০২০

চাঁদপুরে বিদেশফেরত ৬০৪ জন হোম কোয়ারেন্টাইনে

-
24tkt

চাঁদপুরে বিদেশফেরত ছয় শ' চারজনকে জেলা প্রশাসনের নির্দেশে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বিষয়টি নিশ্চিত করে জানান, জেলা প্রশাসক মাজেদুর রহমানের নির্দেশে গত ১৫ দিনে বিভিন্ন দেশ থেকে ফেরত আসা ছয় শ' চারজনকে কোয়ারেন্টাইনের ব্যবস্থা করেছি। আমরা তাদের তথ্য সংগ্রহ করে যার যার বাড়িতেই কোয়ারেন্টাইনের ব্যবস্থা করেছি। আমাদের সহায়তা করছে জেলা সিভিল সার্জনের নেতৃত্বে স্বাস্থ্য বিভাগ, পুলিশ সুপারের নেতৃত্বে পুলিশ বিভাগ।

তিনি আরো বলেন, করোনা সচেতনতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ও জনসমাগমস্থল লঞ্চঘাট,বাসস্ট্যান্ড এলাকায় লিফলেট বিতরণ করা হচ্ছে।

চাঁদপুরের সিভিল সার্জন ডা.সাখাওয়াত হোসেন বলেন, চাঁদপুরে করোনা প্রতিরোধমূলক সবধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। জেলায় এক শ' শয্যার আইসোলেশন ওয়ার্ডসহ সব ধরনের প্রস্তুতি রাখা হয়েছে। তবে চাঁদপুরে এখন পর্যন্ত কেউই করোনা ভাইরাস আক্রান্ত হয় নাই।

চাঁদপুরের কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানগণ জানান, চাঁদপুরে এখনো কোথায়ও কেউ করোনা ভাইরাসে আক্রান্ত না হলেও এর প্রভাবে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের উপস্থিতি কমে যাচ্ছে। করোনার আতঙ্কে ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতি অর্ধেকে নেমে এসেছে।


আরো সংবাদ

প্রদীপের জন্যই ব্যর্থ ইয়াবা অভিযান (১০৩১০)প্রকাশ্যে সহকর্মীকে ওসির থাপ্পর, তদন্তে নেমেছে পুলিশের তদন্ত কমিটি (৭৫৯৮)দেশে যেসব কারণে এখন ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ (৪১৬৭)শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত বিচার চাইবেন শিপ্রা: র‌্যাব (৩৯৯৪)সিনহার মৃত্যুতে সরকার কষ্ট পেয়েছে : হানিফ (৩৩৪২)পবিত্র কাবা ও আয়া সোফিয়া মসজিদে নকশা করে গর্বিত এই চিত্রশিল্পী (৩০৮৩)গানের মধ্যে তিনি বেঁচে থাকবেন অনন্তকাল : রুনা লায়লা (২৯১৭)আবার মানবিক নজির শাহরুখের (২৭৭৬)এটাই যেন বিচারবহির্ভুত হত্যাকাণ্ডের শেষ ঘটনা হয় : সিনহার মা (২৭১৯)ভারতের বিরুদ্ধে সোচ্চার না হলে বাংলাদেশের মুক্তি নেই : ডা. জাফরুল্লাহ (২৬৫৮)