০২ এপ্রিল ২০২০

২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি নতুন ৪৪ ডেঙ্গু রোগী

ডেঙ্গু আক্রান্ত হয়ে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৪৪ জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

এর মধ্যে ২৪ জনকে ঢাকার বিভিন্ন হাসপাতালে ও ২০ জনকে দেশের অন্যান্য হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম।

চলতি বছর এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হন সর্বমোট ১ লাখ ৯২৩ জন ডেঙ্গু রোগী। চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে ১ লাখ ৪৩৯ জন বাড়ি ফিরে গেছেন।

বর্তমানে দেশের হাসপাতালগুলোতে ২২০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকায় চিকিৎসা নিচ্ছেন ১৪০ জন।

সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ পর্যন্ত ২৬৪টি ডেঙ্গুজনিত মৃত্যুর প্রতিবেদন পেয়েছে। এর মধ্যে তারা ২১১টি ঘটনা পর্যালোচনা করে ১৩৩ জনের মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে। ইউএনবি।


আরো সংবাদ

মতলবে সেনা টহল জোরদার, ভ্রাম্যমান আদালতে জরিমানা টাঙ্গাইলে সেনাবাহিনী ও পুলিশের টহল জোরদার মিরসরাইয়ে ১০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিবে আ’লীগ বরিশালে সামাজিক দূরত্ব না মানায় জরিমানা ঘরে থাকলে ক্ষুধা, বের হলে করোনায় মৃত্যুর তাড়া ময়মনসিংহে পিসিআর ল্যাবে করোনা পরীক্ষায় ৪ জনই নেগেটিভ খুলনায় আল্লামা সাঈদীর মুক্তি দাবি করে ১০০ আলেমের বিবৃতি অসহায়দের মাঝে জাবি ছাত্রদলে খাদ্যসামগ্রী বিতরণ বিনা চিকিৎসায় পুর্তগালপ্রবাসীর মৃত্যু : ভাইয়ের আবেগঘন স্ট্যাটাস প্রবাসীর বিষয়ে তথ্য দেয়ায় সাংবাদিকের বিরুদ্ধে মামলা করোনায় মৃত ব্যক্তির লাশ দাফনে জেলা-উপজেলায় ১০ সদস্যের স্বেচ্ছাসেবক

সকল

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)