০৪ জুলাই ২০২০

‘পঙ্গু হয়ে বেঁচে থাকার চেয়ে মরে গেলাম না কেন’

সড়ক দুর্ঘটনায় পা হারানো সালাউদ্দিন ফকির - নয়া দিগন্ত

কী দোষ ছিল আমার? নিয়ম অনুযায়ী সঠিক লেন দিয়েই মোটরসাইকেল নিয়ে যাচ্ছিলাম। কিন্তু বাসটি আমাকে চাপা দিয়ে চলে গেল। এখন পা নেই। কীভাবে সংসার চালাবো? সন্তানদের কীভাবে মানুষ করবো? বাকি জীবনই বা কার মুখের দিকে তাকিয়ে কাটাবো? এভাবে পঙ্গু হয়ে থাকার চেয়ে মরে গেলাম না কেন! বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন ঢাকা জেলার ধামরাইয়ে সড়ক দুর্ঘটনায় পা হারানো সালাউদ্দিন ফকির। বর্তমানে তিনি বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের ১০ নম্বর ওয়ার্ডে ভর্তি আছেন।

সালাউদ্দিনের ছোট ভাই ফারুক ফকির নয়া দিগন্তকে বলেন, ফরিদপুর সদর উপজেলার বাখুন্দা এলাকার মৃত হাকিম ফকিরের ছেলে সালাউদ্দিন। রাজধানীর ধানমন্ডি মধুবাজার এলাকায় ডিশ লাইনের চাকরি করতেন। স্ত্রী নীলা বেগম, দুই সন্তান রিয়ান (৮) ও দেড় বছরের সামিয়াকে নিয়ে ওই এলাকারই একটি বাসায় ভাড়া থাকেন সালাউদ্দিন।

গত ১৫ অক্টোবর ঢাকা থেকে মোটরসাইকেলে করে গ্রামের বাড়ি ফরিদপুরে যাওয়ার সময় ধামরাই থানার কালামপুর এলাকায় বেপরোয়া গতিতে আসা রয়েল এক্সপ্রেস পরিবহনের একটি বাস তাকে চাপা দিয়ে চলে যায়। বিচ্ছিন্ন হয়ে যায় তার ডান পা। পরে তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর রাজধানীর বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ফারুক ফকির বলেন, চাকরির সামান্য বেতন দিয়ে সংসার চলত সালাউদ্দিনের। পা বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পর এখন সারাদিন কান্না করে আর সন্তানদের জন্য দুশ্চিন্তা করে সময় কাটে তার। কিছুতেই তিনি পা হারানোর ঘটনা মেনে নিতে পারছেন না। এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, বিভিন্ন জায়গা থেকে ধার করে সালাউদ্দিনের চিকিৎসা খরচ চলছে।

চালকের প্রতিযোগিতার বলি হলেও ওই পরিবহনের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো সহায়তা করা হয়নি জানিয়ে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, সালাউদ্দিনের দুই সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে হলেও আমরা ক্ষতিপূরণ চাই।

এ বিষয়ে ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, ঘটনার পরের দিন থানায় একটি মামলা (নম্বর ২০) দায়ের করা হয়। পরে বাসটি শনাক্ত করে আটক করা হয়েছে। তবে এর চালক ও হেলপার পলাতক রয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

ওসি আরো বলেন, বাস কর্তৃপক্ষ মীমাংসার একটি প্রস্তাব দিয়েছে। ভিকটিমের পরিবার যদি যোগাযোগ করে তাহলে আমরা সেটিও চেষ্টা করবো।


আরো সংবাদ

করোনা ও উপসর্গ নিয়ে কুমেক হাসপাতালে ৭ জনের মৃত্যু মিঠাপুকুরে শাল্টি গোপালপুর ইকোপার্কে অজগর ও বনবিড়াল অবমুক্তকরণ সাবেক প্রতিমন্ত্রী টি এম গিয়াসউদ্দিন আর নেই মিঠাপুকুরে যমুনেশ্বরী ও ঘাঘট নদীর পানি বৃদ্ধি পোরশায় ছাত্র আন্দোলনের মানববন্ধনে পুলিশের বাধা আষাঢ় শেষের পথে, কিন্তু হাসি ফুটছে না জেলেদের মুখে জয়পুরহাটের কালাই থেকে ৫০ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২২ হাজার, মৃত্যু ৪৪২ জন বন্ধ করে দেয়া পাটকলগুলোর শ্রমিকদের পাওনা নির্দিষ্ট সময়ে দেয়ার দাবি জামায়াতের হতাশা নিয়ে কাতার, রিয়াদ ও দুবাই থেকে ফিরছেন প্রবাসীরা চট্টগ্রামে করোনা উপসর্গ নিয়ে সিনিয়র আইনজীবীর মৃত্যু

সকল

কাশ্মিরের ছবি ঘিরে তোলপাড় : নাতি বলল, দাদুকে পুলিশই গুলি করে মেরেছে (১০৮০৬)‘হয় রাস্তা নির্মাণ করুন, না হলে বাংলাদেশে যেতে দিন’ (১০৪১৮)হঠাৎ লাদাখে মোদি (৯৩৫৩)সিরাজউদ্দৌলার হত্যাকারীদের যা পরিণতি হয়েছিল (৭৮৮২)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৭২৭২)ভারতে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ নিহত (৬০৯৮)ভেনিজুয়েলাগামী ইরানের তেল ট্যাঙ্কার জব্দের নির্দেশ যুক্তরাষ্ট্রের (৫০৩৩)এরদোগান-ম্যাক্রোঁ দ্বন্দ্ব সংকটে ফেলছে ন্যাটোকে (৫০১৫)ভারতীয় সেনাবাহিনী পৃথিবীতে সবচেয়ে শক্তিশালী : মোদি (৪৬৭৫)আয়া সোফিয়া জাদুঘর থাকবে না মসজিদ হবে, ঠিক হবে আদালতে (৪৫৯২)