২৯ মে ২০২০

মোহাম্মাদপুরে বিহারি-পুলিশ সংঘর্ষে আহত ৫০

মোহাম্মাদপুরে বিহারি-পুলিশ সংঘর্ষে আহত ৫০ - ছবি : সংগৃহীত

মোহাম্মাদপুরের জেনেভা ক্যাম্পে শনিবার বিহারিদের সাথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংঘর্ষে পুলিশের ২০ সদস্যসহ ৫০ জন আহত হয়েছেন। সংঘর্ষের সময় পুলিশের একটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়া হয় এবং মোহাম্মাদপুর থানার একটি টহল যান ভাঙচুর করা হয়। বেশ কয়েকটি ছোট দোকানও ধ্বংস করা হয়।

পুলিশ এবং প্রত্যক্ষদর্শীরা জানায়, নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে দুপুরে ক্যাম্পের কয়েকশ বাসিন্দা কলেজ গেট এলাকার কাছে রাস্তা অবরোধ করে। কলেজ গেট থেকে তাজমহল এলাকার দিকে যান চলাচল প্রতিবন্ধকতা সৃষ্টি করে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ক্যাম্পের বাসিন্দাদের অবরোধ তুলে নেয়ার জন্য বোঝাতে গেলে বিহারিরা ওয়ার্ড কাউন্সিলর এবং তার সমর্থকদের ওপর হামলা চালায়। এতে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

পুলিশ বেলা দেড়টার দিকে ঘটনাস্থলে যায় এবং ক্যাম্পের বাসিন্দাদের আক্রমণের শিকার হয়।

তেজগাঁও বিভাগের উপকমিশনার আনিসুর রহমান ইউএনবিকে বলেন, ‘সংঘর্ষ চলাকালীন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী টিয়ারগ্যাস, রাবার বুলেট এবং লাঠিচার্জ করতে বাধ্য হয়। সংঘর্ষে ১৫-২০ পুলিশ সদস্য আহত হন।’

তিনি বলেন, পুলিশের একটি গাড়িতে আগুন এবং মোহাম্মাদপুর থানার একটি গাড়িসহ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। বিকাল ৪টার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে উল্লেখ করে তিনি বলেন, ‘পুলিশের ওপর হামলার ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।’


আরো সংবাদ

পাকিস্তান, নেপাল সীমান্তেও অতিরিক্ত সৈন্য পাঠাচ্ছে ভারত (৯৭২৯)ভারতে গেলেই গ্রেফতার! নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের ত্রিপুরায় (৯০৩৮)হামলা হতে পারে চীনে, সেনাবাহিনীকে ব্যাপক যুদ্ধপ্রস্তুতির নির্দেশ (৭১২৪)আমার বন্দী কবুতরটি ছেড়ে দিন, মোদী কাছে এক পাকিস্তানির আবেদন (৫৮৬৯)এবার লিবিয়ায় যুদ্ধবিমান ‘পাঠালো’ রাশিয়া (৫৭৮৪)রাতে নৌকার ছাদে জানাজা পড়ে লাশ ফেলা হতো সাগরে : খোদেজা বেগমের দুঃসাহসিক সমুদ্রযাত্রা (৫৬১৪)ভারতীয় ড্রোন ভূপাতিত করল পাকিস্তান (৫৫৮২)এশিয়ায় ভারতকে পেছনে ফেলে শীর্ষে তুরস্ক (৫০৪২)‘আপনার স্ত্রী দেশদ্রোহী, অনুষ্কাকে তালাক দিন' (৪৯৪২)দেশে এক দিনে করোনায় আক্রান্ত ২০০০ ছাড়ালো, মৃত্যু ১৫ (৪৫৫৫)