২৭ সেপ্টেম্বর ২০২০

তেজগাঁওয়ে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ

নাসা গ্রুপের গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ - ছবি : নূর হোসেন পিপুল

রাজধানীর তেজগাঁওয়ে সড়ক অবরোধ করেছে নাসা গ্রুপের গার্মেন্টস শ্রমিকরা। পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে কিছুটা ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

ওই শ্রমিকরা আজ সকাল সাড়ে ৯টার দিকে তেজগাঁও সাতরাস্তা মোড়ে এসে অবস্থান নেয়। এতে আশপাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ এক পর্যায়ে তাদের সরিয়ে দিলেও তারা আবারো সেখানে অবস্থান নেয়। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত দুপুর সোয়া ১২টার দিকে পুলিশ কিছু যানবাহন চলাচল শুরু করতে পেরেছে।

শ্রমিকরা জানিয়েছেন, গার্মেন্টসে নিয়মবহির্ভূত শ্রমিক ছাঁটাই ও নির্যাতনের প্রতিবাদে তাদের এই অবস্থান।

জানা যায়, বুধবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত অবস্থানের পর আজ বৃহস্পতিবার ভোর থেকে তারা আবারো সড়কে অবস্থান নিয়েছেন।

বুধবার রাত ১১টার পর শ্রমিকরা গার্মেন্টসের আশপাশে অবস্থান নেন। উত্তেজিত শ্রমিকরা গার্মেন্টসে ভাঙচুর করতে গেলে পুলিশ বাধা দেয়। গত দু’দিন শ্রমিক ছাঁটাই নিয়ে তাদের এই অসন্তোষ।

জাহাঙ্গীর হোসেন নামে এক শ্রমিক অভিযোগ করেছেন, বেতনসহ অন্যান্য আর্থিক সুবিধা পরিশোধ না করেই তাদের ছাঁটাই করা হয়েছে। অনেকে ছাঁটাইয়ের পর গার্মেন্টস থেকে বের না হতে চাইলে তাদের মারধর করা হচ্ছে।

মো: আজাদ নামের এক শ্রমিক বলেন, শ্রম আইন অনুযায়ী পাওনা পরিশোধ না করা হলে আন্দোলন অব্যাহত থাকবে।

এদিকে তেজগাঁও শিল্পাঞ্চল ও সাতরাস্তা মোড়ে অবস্থানের কারণে এক পাশে মগবাজার ও অপরদিকে মহাখালীর সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। অফিস ও স্কুলগামীদের হেঁটে গন্তব্যে যেতে হচ্ছে।


আরো সংবাদ

সিরিয়ায় যেসব ভয়ঙ্কর গুপ্ত ড্রোন-ক্ষেপণাস্ত্র ব্যবহার করছে মার্কিন সেনারা দাড়ি কেটে ছদ্মবেশে ভারতে পালাতে চেয়েছিল ছাত্রলীগ নেতা ধর্ষক সাইফুর চতুর্থ দিনের মতো টিকিট বিক্রি করছে সৌদিয়া এয়ারলাইন্স ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ ১৯৭২ থেকে সব অপকর্মের সাথে আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগ জড়িত : মির্জা ফখরুল বন্ধ স্কুল সচল দেখিয়ে সরকারি বরাদ্দ আত্মসাত মুফতী মাওলানা আনোয়ার উল্লাহ বাতেনী’র ইন্তেকালে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের শোক সেপটিক ট্যাঙ্ক ধসে ৬ ফিলিস্তিনির মৃত্যু আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে কটূক্তি : আলাউদ্দিন জেহাদীর জামিন মঞ্জুর ১৯৭৩ সালে শহীদ মিনারে প্রথম ছাত্রী লাঞ্ছিত করে ছাত্রলীগ : রিজভী সাহেদের বিরুদ্ধে অস্ত্র মামলার রায় কাল

সকল

ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১৩১৮৮)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১১৯৬৯)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (১০৪৩০)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (৯৭৬৫)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৮০৭০)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৮৪১)এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ (৬৯৭৩)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৬৪৯৫)পাবনা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন (৫৯৩২)ডোপ টেস্টে পজেটিভ ২৬ পুলিশকে চাকরিচ্যুত করা হবে : ডিএমপি কমিশনার (৫৬২৬)