১৫ জানুয়ারি ২০২১
`

ইসিতে আগুনের ঘটনা তদন্তে ৬ সদস্যের কমিটি

-

নির্বাচন ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তের জন্য ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)।
আজ সোমবার সকালে ইসির উপসচিব (সাধারণ সেবা) রাশেদুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি কমিটি গঠন করা হয়।

এতে, এই তদন্ত কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়।

কমিটির সদস্যরা হলেন- ইসির অতিরিক্ত সচিব মো: মোখলেছুর রহমান সভাপতি, সহকারি সচিব (সেবা-২) খ ম আরিফুল ইসলাম সদস্য সচিব, এছাড়া চারজন সদস্যের মধ্যে রয়েছেন- জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম, গণপূর্তের ই/এম বিভাগ-৮ এর নির্বাহী প্রকৌশলী আব্দুল হালিম, গণপূর্ত বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শাহ ইয়ামিন-উল-ইসলাম ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের প্রতিনিধি (পরিচালকের নিম্নে নয়)।

এই কমিটিকে তিনটি বিষয় নির্ধারণ করে দেয়া হয়েছে। এগুলো হলো- অগ্নিকাণ্ড সংঘটিত হওয়ার কারণ ও উৎস নির্ণয়; অগ্নিকাণ্ডে ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ (আর্থিক মূল্যসহ) এবং ভবিষ্যতে এই ধরণের অগ্নিকাণ্ড যাতে না ঘটে সে সংক্রান্ত সুপারিশ প্রণয়ন।

প্রসঙ্গত, রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের নিচতলায় রোববার দিবাগত আনুমানিক রাত ১১টার দিকে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করে প্রায় দেড় ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি তারা।



আরো সংবাদ


শিশুকল্যাণ তহবিলের অর্থ কেলেঙ্কারি : নেদারল্যান্ডস সরকারের পদত্যাগ নৌকার প্রচার ক্যাম্পের কাছে ককটেল বিস্ফোরণ, জনমনে আতঙ্ক মসজিদ কমিটি গঠন নিয়ে দু’পক্ষের সংঘর্ষে হতাহত ৫ হিংসা-বিদ্বেষ কখনো শান্তি আনতে পারে না : বীর বাহাদুর উশৈসিং মির্জাগঞ্জে ব্রিজ ভেঙে নিহত ১, আহত ২ আর্থিক সঙ্কটে বিকেএসপিতে ভর্তি হতে না পারা রিতু গড়লেন রেকর্ড জেনারেল মঞ্জুর হত্যা মামলা থেকে এরশাদকে অব্যাহতি মান্দায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত উপসাগরীয় দেশগুলোর জন্য ইসরাইলের বিশেষ দূত নিয়োগ মালয়েশিয়ায় লকডাউন ও জরুরি অবস্থায় বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট বিতরণ অব্যাহত আবারো কাজাখস্তানের প্রধানমন্ত্রী আসকার মামিন

সকল