২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বঙ্গভবনে ঈদের নামাজ আদায় করলেন রাষ্ট্রপতি

সবার মধ্যে ত্যাগের আদর্শ জেগে ওঠার প্রত্যাশা ব্যক্ত করেছেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ - ছবি : সংগৃহীত

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ আজ বঙ্গভবনে তার পরিবারের সদস্য এবং কয়েকজন কর্মকর্তাসহ মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ঈদ-উল-আযহার নামাজ আদায় করেছেন। করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় বঙ্গভবনেই ঈদের নামাজ আদায় করেন রাষ্ট্রপতি।

রোববার সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। ঈদের নামাজ পরিচালনা করেন বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা সাইফুল কবির।

ঈদের নামাজে রাষ্ট্রপতি কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবগণসহ কয়েকজন গুরুত্বপূর্ণ কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।

বঙ্গভবনে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায় করেন রাষ্ট্রপ্রধান।

বিশ্বের অন্যান্য দেশের মতো দেশে হঠাৎ কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে রাষ্ট্রপতি রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দানে ঐতিহ্যবাহী ঈদের নামাজে অংশ নেননি।

প্রাণঘাতী ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত দুই বছর ধরে শহর ও গ্রামীণ উভয় ক্ষেত্রেই মারাত্মক ক্ষতি এবং সংক্রমণের সাথে দেশটি একটি গুরুতর সমস্যার সম্মুখীন হয়েছে। এ কারণে রাষ্ট্রীয় অনেক কর্মসূচিও স্থগিত করা হয়েছে।

ঈদের নামাজ শেষে বাংলাদেশের শান্তি ও অগ্রগতি এবং জনগণ তথা মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

প্রাণঘাতী কোভিড-১৯-এ যারা মারা গেছেন তাদের আত্মার চিরশান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয় এবং সারাদেশের পাশাপাশি বিশ্বজুড়ে করোনা রোগীদের দ্রুত আরোগ্য কামনা করা হয়।

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অন্যান্য সদস্য এবং ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সকল শহীদ ও দেশের স্বার্থে জীবন উৎসর্গকারী শহিদদের আত্মার চিরশান্তি কামনা করে দোয়া করা হয়।

তবে এবার বঙ্গভবনে দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিদেশী কূটনীতিক ও অতিথিদের উপস্থিতিতে কোনো আনুষ্ঠানিক শুভেচ্ছা জানানোর আয়োজন করা হয়নি।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement