০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

বড়দিন ঘিরে রাজধানীতে জোরদার নিরাপত্তা ব্যবস্থা

প্রতীকী ছবি -

খ্রিস্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব ‘বড়দিন’ উদযাপিত হচ্ছে শনিবার। দিনটি উপলক্ষে ইতোমধ্যেই রাজধানীর গির্জাগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শুক্রবার বিকেল থেকেই রাজধানীর গির্জাগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। করোনা পরিস্থিতি বিবেচনায় এই বছর সরকারি নির্দেশনা অনুযায়ী বড়দিনে গির্জায় শুধু খ্রিস্টান সম্প্রদায়ের লোকদের প্রবেশ করার অনুমতি দেয়া হয়েছে।

পাশাপাশি করোনা ভাইরাস রোধে সরকারি স্বাস্থ্যবিধি কঠোরভাবে পরিপালনের জন্য সবাইকে অনুরোধ জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, খ্রিষ্টানদের ধর্মীয় উৎসব যাতে সুন্দরভাবে পালিত হয়, সেই লক্ষ্যে এবছর গির্জায় গির্জায় জোরদার নিরাপত্তার পরিকল্পনা গ্রহণ করেছে পুলিশ। পরিকল্পনা অনুযায়ী ইতোমধ্যে পুলিশ কাজ শুরু করেছে। গির্জাগুলোর বাইরে ইউনিফর্ম ও সাদা পোশাকে নিয়োজিত থাকবে ডিএমপির গোয়েন্দা পুলিশ। সেই সঙ্গে অনুষ্ঠানস্থলের আশপাশে ইভটিজিং প্রতিরোধে বিশেষ নজরদারি রাখা হবে। এজন্য পুলিশের বিশেষ টিম দায়িত্ব পালন করবে।

এদিকে, গির্জা এলাকায় থাকবে পুলিশি নিরাপত্তার পাশাপাশি ফায়ার টেন্ডার ও অ্যাম্বুলেন্স ব্যবস্থাও।

সেই সঙ্গে রাজধানীতে তিন স্তরের নিরাপত্তার পাশাপাশি সড়কগুলোতে র‍্যাবের টহল ও পেট্রোলিং থাকবে। সার্বিকভাবে চলবে র‍্যাবের সাইবার মনিটরিং। সামাজিক যোগাযোগমাধ্যমে যাতে কেউ কোনও প্রকার গুজব ছড়াতে না পারে সে বিষয়ে কঠোর মনিটরিং থাকবে।

দেখুন:

আরো সংবাদ


premium cement