২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ম্যাচ জিতে গরু পেল অবিবাহিতরা, খাসিতেই খুশি বিবাহিত দল

ম্যাচ জিতে গরু পেল অবিবাহিতরা, খাসিতেই খুশি বিবাহিত দল - ছবি- নয়া দিগন্ত

খেলায় জিতে গরু পুরস্কার পেয়েছে অবিবাহিত দল। অন্য দিকে অল্প ব্যবধানে হেরে খাসি পেয়েই খুশি বিবাহিতরা। ঢাকার অদূরে আশুলিয়ার গুমাইল গ্রামে শুক্রবার ঈদের দিনে আয়োজন করা হয় প্রীতি ফুটবল ম্যাচ। এতে বিবাহিত বনাম অবিবাহিতরা খেলায় অংশগ্রহণ করেন।

তুমুল উত্তেজনাপূর্ণ এই ফুটবল ম্যাচে ১-০ গোলে বিজয়ী হয় অবিবাহিত দল। বিজয়সূচক একমাত্র গোলটি করেন অবিবাহিত দলের অধিনায়ক রাকিব সরকার। বিবাহিত দলের অধিনায়ক ছিলেন হাসেম সরকার।

ঈদের দিন হওয়ায় স্বাস্থ্যবিধি মেনে প্রীতি ফুটবল ম্যাচটি উপভোগ করেন কয়েক হাজার দর্শক।

‘গাছ লাগান পরিবেশ বাঁচান’ ও মাদকমুক্ত সমাজ গঠনের অঙ্গীকার নিয়ে যুব সমাজকে সচেতন করতেই এই প্রীতি ফুটবল ম্যাচটির আয়োজন করা হয়। গুমাইল গ্রামের স্থানীয় বীর মুক্তিযোদ্ধা ও যুব সমাজের উদ্যোগে এই খেলার আয়োজন করা হয়।

খেলায় অতিথি ছিলেন গুমাইল গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও রাজনৈতিক দলের নেতারা।
বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে উপস্থিত ছিলেন তমিজ উদ্দিন সরকার, আবদুল খালেক সরকার, নুরুল হক দেওয়ান, আব্দুল কাদির মোল্লা ও সার্জেন্ট (অব:) আব্দুস সাত্তার প্রমুখ।

অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইয়ারপুর ইউনিয়নের যুবলীগের সভাপতি নুরুল আমীন সরকার। সভাপতিত্ব করেন ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো: বকুল হোসেন সরকার। এ ছাড়া আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন দর্শক হিসেবে।

খেলায় রেফারির দায়িত্ব পালন করেন আমীরুল ইসলাম। খেলার মিডিয়া পার্টনার ছিল দৈনিক নয়া দিগন্ত।

খেলার আয়োজকদের অন্যতম আব্দুর রশীদ পলান বলেন, যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষা করতেই এ ধরনের খেলাধুলার আয়োজন করছি। প্রতি বছরই বিভিন্ন উৎসবকে কেন্দ্র করে আমরা যুব সমাজ ব্যতিক্রমী এ আয়োজন করছি। পাশাপাশি পরিবেশ রক্ষায় জনগণকে গাছ লাগাতে উদ্বুদ্ধ করতেই আমরা এই প্রচারটা করে থাকি।

বিশেষ অতিথি নুরুল আমীন সরকার বলেন, এই প্রীতি ফুটবল খেলাটি সত্যিকার অর্থে একটি প্রতীকী খেলা। এই খেলাধুলার মাধ্যমেই মূলত যুব সমাজ মাদক থেকে মুক্ত থাকতে পারবে বলে আমরা বিশ্বাস করি। এ ছাড়া সামনে বর্ষা মওসুম আসছে। জনগণকে বেশি বেশি গাছ লাগানোর গুরুত্ব বুঝাতে আমরা প্রচার পচারণা চালাচ্ছি।
খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মাঝে গরু ও খাসি পুরস্কার হিসেবে বিতরণ করেন অতিথিরা।


আরো সংবাদ



premium cement
পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার

সকল