০৫ এপ্রিল ২০২০

ডাকসুতে নুরদের ওপর হামলায় শাহবাগ থানায় মামলা

ডাকসুতে নুরদের ওপর হামলায় শাহবাগ থানায় মামলা - ছবি : নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ অন্যান্য ছাত্রদের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) পুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করেছে। মামলা নং- ৩৪।

পুলিশের দায়ের করা মামলায় ৮ জনের নাম উল্লেখসহ ৩০ থেকে ৩৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলার বাদী শাহবাগ থানার উপ-পরিদর্শক (আইও) রইচ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার আট আসামি হলেন- মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক আল মামুন, ঢাবি শাখার সভাপতি এ এস এম সনেট, সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য, এ এফ রহমান হল শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইমরান সরকার, কবি জসিম উদ্দিন হল শাখার সাধারণ সম্পাদক ইয়াদ আল রিয়াদ (হল থেকে অস্থায়ী বহিষ্কৃত), জিয়া হল শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম মাহিম এবং মাহবুব হাসান নিলয়।

গত রোববার (২২ ডিসেম্বর) ডাকসু সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। রোববার দুপুর পৌনে ১টার দিকে এ হামলার ঘটনা ঘটে। হামলায় অন্তত ৩৪ জন আহত হন।

ওই হামলায় নুরসহ আহত ৫ জনকে উন্নত চিকিৎসার জন্য ৯ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তারা সবাই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি রয়েছেন।

ডাকসুর ভিপি নুরুল হক নুর ও তার সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় এর আগে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যকে গ্রেফতার করা হয়েছে। এবার তাদেরকে আসামি করে মামলা দায়ের করা হলো।


আরো সংবাদ

দুই সপ্তাহ ফাঁকা থাকলেও ঢাকার বাতাসের মান এখনো ‘অস্বাস্থ্যকর’ হতদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন শামীমা আক্তার রুবী সাহায্যপ্রার্থীর তালিকায় মধ্যবিত্তরাও করোনায় ইউরোপকে ছাড়িয়ে যেতে পারে ভারত করোনাভাইরাসে বিশ্বে প্রাণহানি ৬৪ হাজার ছাড়াল করোনাকে চ্যালেঞ্জ দিয়ে ধরা খেলেন জার্মান মেয়র যে ১৮টি দেশে এখনো করোনাভাইরাস যায়নি ’সুস্থ হয়ে উঠুক বিশ্ব’‍ জার্মানি ও নেদারল্যান্ডসের ১০০ মসজিদে আজান ডানপন্থী কেয়ার স্টারমার ব্রিটেনের লেবার পার্টির নতুন প্রধান করোনাভাইরাসে সন্দেহে নারায়ণগঞ্জে আরেকজনের মৃত্যু, এলাকা লকডাউন মালিকদের অসতর্কতায় পোশাক শিল্পে করোনার আতঙ্ক বাড়ছে

সকল