২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বৈধভাবে রেমিট্যান্স প্রেরণে উদ্ভুদ্ধ করতে অনুষ্ঠিত হচ্ছে গ্র্যান্ড এক্সপ্যাট্রিয়েট শো

- নয়া দিগন্ত

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশীদের বৈধ উপায়ে রেমিট্যান্স প্রেরণে উদ্ভুদ্ধ করতে আয়োজন করা হয়েছে গ্র্যান্ড এক্সপ্যাট্রিয়েট শো-২০২৩।

আগামী ৩০ এপ্রিল মালয়েশিয়ার কুয়ালালামপুরের চেরাস ফুটবল স্টেডিয়ামে এই শো অনুষ্ঠিত হবে। আয়োজকরা আশা করছে, অনুষ্ঠানে প্রায় ৪০ হাজার বাংলাদেশী প্রবাসীদের মিলনমেলা হবে।

কোনো ধরনের প্রবেশমূল্য ছাড়াই অনুষ্ঠানটি উপভোগ করতে পারবে চল্লিশ হাজার দর্শক। অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন প্রখ্যাত সংগীতশিল্পী কুমার শানু, বিনোদ রাঠোর, রুনা লায়লা, আসিফ আকবর ও অভিনেতা নীরব হোসেনসহ একঝাঁক তারকা।

এ উপলক্ষে বৃহস্পতিবার (২০ এপ্রিল) সন্ধ্যায় কুয়ালালামপুরের একটি পাঁচ তারকা হোটেলে মিট দ্য প্রেসের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন গ্র্যান্ড এক্সপ্যাট্রিয়েট শোর কনভেনর ড. কামরুল আহসান ও মালয়েশিয়ার ব্যবসায়ী তানশ্রী ইউসুফ বিন তুন সাইদ নাসির। ছিলেন সংগীতশিল্পী আসিফ আকবর, অভিনেতা নীরব হোসেন, এম আনিসুর রহমান, নূর মোহাম্মদ আবদুল মুকিত, দাতো হুসাইন এ রহমান, মোহাম্মদ জে আজিজ, গেজেল মোহসানজাদেহ, বিপ্লব হোসেন খানসহ মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশের বিভিন্ন স্যাটেলাইট টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

ড. কামরুল আহসান জানান, মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশীদের বিনোদন এবং বাংলাদেশের কৃষ্টি কালচার ও সংস্কৃতি প্রবাসে তুলে ধরার পাশাপাশি বৈধ উপায়ে দেশে রেমিট্যান্স পাঠাতে উৎসাহিত করতেই আমাদের এ আয়োজন। এ ছাড়া গ্র্যান্ড এক্সপ্যাট্রিয়েট শোতে বিশ্বে এই প্রথম শ্রমজীবী মানুষের জন্য সোশ্যাল মিডিয়া মোবাইল অ্যাপ্লিকেশন ‘হ্যালো সুপারস্টারস’-এর লঞ্চিংও অনুষ্ঠিত হবে।

ড. কামরুল আহসান আরো জানান, অ্যাপটি সামাজিক যোগাযোগমাধ্যমের মাধ্যমে প্রবাসী কর্মী ও বিশ্বের সকল শ্রমজীবী মানুষ তাদের প্রিয় তারকাদের সাথে সরাসরি সংযুক্ত হয়ে একে অপরের সাথে তাদের মনের কথা ভাগাভাগি করতে পারবে। এছাড়া ভার্চুয়াল অডিশনের মাধ্যমে সমাজের যেকোনো স্তরের শ্রমজীবী মানুষ তার মেধা, দক্ষতা সারাবিশ্বের কাছে তুলে ধরতে পারবে। অ্যাপটির মাধ্যমে চলচ্চিত্র বা সংগীত তারকা কিংবা ডাক্তার, আইনজীবী, শেফসহ সমাজের বিভিন্ন পেশার সেলেব্রিটিদের থেকে প্রশিক্ষণ ও পরামর্শ গ্রহণ করতে পারবে প্রবাসীরা। এছাড়া তারকাদের ই-অটোগ্রাফ, অভিনন্দন বার্তাসহ ই-কমার্সের মাধ্যমে তারকাদের সাথে ক্রয়-বিক্রয়ে অংশগ্রহণ করতে পারবে।

হ্যালো সুপারস্টারস গ্র্যান্ড লঞ্চিং অনুষ্ঠানে মালয়েশিয়ার বিখ্যাত ব্যবসায়ী তানশ্রী ইউসুফ বিন তুন সাইদ নাসিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মালয়েশিয়ার মালাক্কা রাজ্যের হেড অব স্টেট ও গভর্নর তুন ড. মোহম্মদ আলী বিন রুস্তম।

গ্র্যান্ড এক্সপ্যাট্রিয়েট শো-২০২৩ অনুষ্ঠানটি সফল করতে আয়োজকরা সবার সহযোগিতা কামনা করছে।


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল