২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রে হজরত ঈসা আ:-এর জীবনী নিয়ে প্রতিযোগিতার আয়োজন

যুক্তরাষ্ট্রে হজরত ঈসা আ:-এর জীবনী নিয়ে প্রতিযোগিতার আয়োজন - ছবি : সংগৃহীত

হজরত ঈসা আ:-এর জীবনী নিয়ে যুক্তরাষ্ট্রে প্রতিযোগিতার আয়োজন করেছে আন নূর কালচারাল সেন্টার। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থিত প্রতিষ্ঠানটির পক্ষ থেকে প্রতিদিনের বিজয়ীদের জন্য রাখা হয়েছে আকর্ষণীয় গিফট কার্ড।

সাধারণত সিরাত প্রতিযোগিতা মানে অনেকেই শুধু মহানবী হজরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জীবন অধ্যায়নই মনে করেন। অথবা নবীজী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জীবনঘনিষ্ঠ কিছু প্রশ্ন নিয়ে প্রতিযোগিতার আয়োজন করে থাকেন।

কিন্তু গতানুগতিক সেই ধারার কিছুটা ব্যতিক্রম আয়োজন করতে যাচ্ছে মুফতি মোহাম্মাদ ইসমাঈল পরিচালিত আন নূর কালচারাল সেন্টার নিউইয়র্ক।

এমন চমৎকার একটি বিষয়ে প্রতিযোগিতার আয়োজনের কারণ জানতে চাইলে আন নূর কালচারাল সেন্টার নিউইয়র্কের প্রিন্সিপাল মুফতি মোহাম্মাদ ইসমাঈল বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমাদের হৃদয়ের মণিকোঠায় আছেন। তাঁকে নিয়ে প্রতিবছর সিরাত প্রতিযোগিতা আয়োজন করতে পেরে আমরা আনন্দিত।

তিনি বলেন, এবার যুক্তরাষ্ট্রের মুসলমানদের হজরত ঈসা আ: সম্পর্কে স্পষ্ট ধারণা দিতে এই আয়োজন করেছি। আমেরিকার মানুষেরা মনে করেন যে ঈসা আ: জন্মগ্রহণ করেছিলেন এই মাসে। খ্রিস্টান সমাজেও এই মাসকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের ধর্মীয় আয়োজন হয়ে থাকে। তাদের ভাষায় ‘জিসাসে’র জীবনী তারা পড়াশোনা করে। এজন্যই আমরাও এই মাসকে বেছে নিয়েছি হজরত ঈসা আলাইহিস সালামের জীবনী নিয়ে আমেরিকার সাধারণ মানুষ বিশেষত মুসলমানদের স্পষ্ট ধারণা দিতে।

এছাড়াও যেহেতু এখানে ঈসায়ী ধর্মের অনুসারী বেশি, তাই মুসলিম সমাজে ঈসা আ: সম্পর্কে কিছু ভুল বার্তা ছড়িয়ে পড়ছে। তাই আমরা এবার হজরত ঈসা আ:- এর জীবনী নিয়ে প্রতিযোগিতার আয়োজন করেছি। আশা করি এর মাধ্যমে যুক্তরাষ্ট্রের মুসলমানদের মাঝে হজরত ঈসা আ: সম্পর্কে স্পষ্ট ধারণা পৌঁছবে।

আন নূর কালচারাল সেন্টার তাদের ফেসবুক পেইজের মাধ্যমে এই আয়োজন করেছে। প্রতিদিন যুক্তরাষ্ট্র সময় দুপুর ১২টা থেকে পরের দিন দুপুর ১২টার মধ্যে সঠিক উত্তর প্রদানকারীদের একজন পাবেন একটি গিফট কার্ড। তবে এই আয়োজনে অংশগ্রহণ করতে পারবেন শুধু মাত্র যুক্তরাষ্ট্রে বসবাসরত মানুষেরা।


আরো সংবাদ



premium cement
সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি

সকল