০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪
ads
`

এমএইচও'র কান্ট্রি ডাইরেক্টর হলেন পলাশ চৌধুরী

এমএইচও'র কান্ট্রি ডাইরেক্টর হলেন পলাশ চৌধুরী - ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়াভিত্তিক মানবাধিকার সংগঠন মালয়েশিয়া ইন্টারন্যাশনাল হিউমিটেরিয়াল অর্গানাইজেশনের (এমএইচও) বাংলাদেশের কান্ট্রি ডাইরেক্টর মনোনীত হয়েছেন বাংলাদেশের বিশিষ্ট তরুণ শিল্প উদ্যোক্তা জায়েদুল করিম চৌধুরী (পলাশ চৌধুরী)।

সংগঠনটি বিভিন্ন দেশের শ্রমিকদের অধিকার নিয়ে কাজ করে। বিশেষ করে মালয়েশিয়ার শ্রমবাজারে ভারত, মিয়ানমার, নেপাল, ইন্দোনেশিয়া থেকে আসা শ্রমিকদের জন্য কাজ করছে। এমনকি বাস্তচ্যুত রোহিঙ্গাদের জন্য এই সংগঠনটি কাজ করে থাকে।

মালয়েশিয়ার প্রখ্যাত আইনজীবী ধাতু শ্রী হিসাম উদ্দিন এমএইচও’র মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। সংগঠনের বাংলাদেশ কান্ট্রি ডাইরেক্টর পলাশ চৌধুরী গ্রুপ অফ কোম্পানিজ লিমিটেড ও চ্যানেল বায়ান্ন'র চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক। প্রত্যেক দেশে একজন করে প্রতিনিধি এই সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছে।

মানবাধিকার এ সংগঠনটির বাংলাদেশের নব নিযুক্ত কান্ট্রি ডিরেক্টর পলাশ চৌধুরীর বাংলাদেশে বিভিন্ন সেক্টরে বিনিয়োগ রয়েছে। সম্প্রতি তার মালিকানাধীন কোম্পানি বাংলাদেশ এগ্রো ফিসারিজ লিমিটেডের সাথে ব্রুনাইয়ের যৌথ বিনিয়োগের মাধ্যমে একটি প্রজেক্টের কাজ বাংলাদেশের চলমান রয়েছে।

তিনি বলেন, ‘মালয়েশিয়া ইন্টারন্যাশনাল হিউমিটেরিয়াল অর্গানাইজেশনের মাধ্যমে মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের পাশে দাঁড়াতে চাই’।

পলাশ চৌধুরী বলেন, ‘আশা করি মালয়েশিয়াভিত্তিক মানবাধিকার এ সংগঠনটির মাধ্যমে দেশটির সরকারের বিভিন্ন পর্যায়ে প্রবাসীদের তুলে ধরতে পারবো। এছাড়াও এখানে বসবাসরত রেমিট্যান্স যোদ্ধাদের বাংলাদেশে বসবাসরত আত্মীয়-স্বজন বিভিন্ন সময় দেশে নানা ধরনের হয়রানির শিকার হয়। তাদের পাশেও এই সংগঠনটি দাঁড়াবে বলেও আশাবাদ ব্যক্ত করেন’।


আরো সংবাদ


premium cement